Breaking News

বকেয়া ১০০ দিনের কাজের টাকা না পাওয়ায় কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল

  

পাপু লোহার, গলসিঃ ১০০ দিনের কাজের বোকেয়া টাকা দাবিতে গলসি ১নং ব্লকের বিভিন্ন অঞ্চলে প্রতিবাদ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কিছুদিন আগে নির্দেশ দিয়েছিলেন সারা রাজ্যের প্রতিটি ব্লকে ব্লকে কেন্দ্রীয় সরকারের ১০০ দিনের টাকা না পাঠানোয় এলাকার গরিব সাধারন মানুষেরা দীর্ঘ সাত মাস থেকে বঞ্চিত হচ্ছে তারই প্রতিবাদে মহিলা থেকে পুরুষ সকলকে রাস্তায় নামতে বলেছিলেন। 


এদিন  চাঁকতেঁতুল গ্রাম পঞ্চায়েতে প্রধান অশোক কুমার ভট্টাচার্যের নেতৃত্বে একটি মিছিল ও একটি প্রতিবাদ সভার আয়োজন করে। এ দিনের মিছিলে ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিল বিশিষ্ট সমাজসেবী ও গলসির জননেতা মহঃ জাকির হোসেন, অঞ্চল নেতৃত্বকে কাজী ওসির আলী, অজিত দরবার, বিকাশ রায়, মহিলা নেত্রী ছন্দিতা দত্ত, অভিজিৎ ঘোষ, কান্তি দে এছাড়াও এলাকার অন্যান্য কর্মীবৃন্দ।

এদিন বিকেলে গলসি ১নং ব্লকে মানকর অঞ্চল তৃনমুল কংগ্রেস ডাকে ১০০ দিনের কাজের বকেয়া টাকা প্রাপ্তির দাবিতে ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধির কেন্দ্রের সরকার বিরুদ্ধে প্রতিবাদ মিছিল অনুষ্টিত হয়। উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও গলসির জননেতা মহঃ জাকির হোসেন, মানকর অঞ্চলের প্রধান মঙ্গলা রুইদাস, উপ প্রধান ও মানকর অঞ্চলের নেতা তন্ময় ঘোষ, মানকর অঞ্চলের তৃনমুল কংগ্রেস নেতা ও কর্মীরা।

পাশাপাশি এদিন বুদবুদের শুকডাল মোড় থেকে বুদবুদ বাজার পর্যন্ত মহা মিছিল হয়।  এ দিনের মিছিলে নেতৃত্ব দেন গলসি ১ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি অনুপ চ্যাটার্জী, এদিনের মহামিছিল উপস্থিত ছিলেন গোলসি বিধায়ক নেপাল ঘোড়ই, বুদবুদ গ্রাম পঞ্চায়েতের প্রধান শুভ্র ভট্টাচার্য, হিন্দিভাষী জনকল্যাণ সমিতির বিনোদ শর্মা, রবীন্দ্র শর্মা চন্দন ভগত, অন্তিম সিং, দীপক শুক্লা, দিলীপ সিং, গোপিচাঁদ প্রসাদ রাহুল ভগত ও সংস্থার অন্যান্য সদস্যরা। নেপাল ঘোড়ই জানিয়েছেন গত ছয় সাত মাস ধরে কেন্দ্র সরকার যে অরাজকতা চালাচ্ছে তাতে পশ্চিমবঙ্গের খেটে খাওয়া মানুষ ১০০ দিনের কাজের টাকা পাচ্ছে না, তারই প্রতিবাদে মুখ্যমন্ত্রীর নির্দেশে বুদবুদের গৃহবধূরা রাস্তায় নেমেছে। আগামী দিনে যদি কেন্দ্র সরকার কোনো ব্যবস্থা না নেয় তাহলে আরও বৃহত্তর আন্দোলনে যেতে আমরা বাধ্য হব। 

বিশিষ্ট সমাজসেবী জাকির হোসেন জানিয়েছেন গোলসি মূলত কৃষিপ্রধান প্রধান এলাকা এখানকার সাধারণ মানুষ বেশ কিছুটা ১০০ দিনের কাজের উপর নির্ভর করে বেঁচে থাকে সেই সমস্ত মানুষের বিগত দিনের টাকা না পাওয়ায় তাদের কষ্টের মুখে পড়তে হয়েছে, তাই সকলে মিলে কেন্দ্র সরকারের প্রতিবাদে ও মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা রাস্তায় নেমেছি। 

অন্যদিকে চাঁকতেঁতুল গ্রাম পঞ্চায়েতে প্রধান অশোক কুমার ভট্টাচার্য বলেন, একদিকে পেট্রোপণ্যের দাম বাড়ছে তাতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে অন্যদিকে সাধারণ মানুষ ১০০ দিনের কাজ ও একশ দিনের টাকা পাচ্ছে না এতে সাধারণ মানুষের সংসার চালাতে প্রচন্ড অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে তাই সাধারণ মানুষ মুখ্যমন্ত্রীর নির্দেশে রাস্তায় নেমেছে।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *