Breaking News

প্লাস্টিক বর্জনের আহ্বানে সেজেছে ইলামবাজার

 

মোহাম্মদ ফিরোজ, বীরভূমঃ বীরভূমের ইলামবাজার বারুইপুরের সর্বজনীন দুর্গোৎসব এবছরের নজর কেড়েছে এলাকাবাসী। এবছর প্রতিমা থেকে থিম সবই যেন বাস্তব মুখী। তাদের প্লাস্টিক বর্জনের থিম চোখে পড়ার মতো বলে মনে হয়েছে। পাশাপাশি এবছর কয়েকটি সংস্থা থেকেও তারা সেরা পুরস্কার পেতে চলেছেন। তবে বলাবাহুল্য এই পুজো এ বছরই প্রথম। আর প্রথম পুজোতেই কিস্তিমাত করে দেখালো বারুইপুর সর্বজনীন দুর্গোৎসব কমিটি। 

এদিন পুজো কমিটির পক্ষে সোমনাথ দাস জানান, সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে তারা এই দুর্গোৎসব করতে পেরেছেন এবং সুরজিৎ হাজরা তত্ত্বাবধানে তারা এই পুজো মণ্ডপ তৈরি থেকে শুরু করে সবকিছুই যেন তিনি কান্ডারী। এর পরে রয়েছে ইলামবাজার শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে ইলামবাজার বাসস্ট্যান্ডের সর্বজনীন দুর্গোৎসব। এই দুর্গোৎসব হিন্দু-মুসলিম সকল সম্প্রদায়ের মানুষ মিলিতভাবে উপভোগ করেন এবং সহযোগিতা করে থাকেন। 

পুজো কমিটির পক্ষে মোহাম্মদ মুসা জানান, এই পুজো তাদের একটা বিরাট আনন্দের এবং সম্প্রীতির বার্তা বয়ে নিয়ে আসে। ধর্ম যার যার উৎসব সবার এই ক্ষেত্রেও করে এই পুজো মণ্ডপ থেকে শুরু করে পুজো শেষ অবধি এরা অংশগ্রহণ করে থাকেন।

 ইলামবাজার ব্লকের বারুইপুর সর্বজনীন দুর্গোৎসব এবং ইলামবাজার বাসস্ট্যান্ড শ্রমিক ইউনিয়নের দুর্গোৎসব চোখে পড়ার মতো। এখানে শুধু থিম নয় এখানে মানুষের মনের মিলন এবং সম্প্রীতির বন্ধন যেন মিলেমিশে একাকার হয়ে গেছে। কোভিড বিধি সহ সরকারি নিয়ম এছাড়াও ফায়ার ব্রিগেডের আইন-কানুন ইত্যাদিকে সামনে রেখেই পুঝো পুজোকে শেষ করবেন বলে মনে করছেন। দর্শনার্থীদের নিরাপত্তা থেকে শুরু করে পার্কিং, যাতায়াতের পথ, দর্শন করার ক্ষেত্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রেখেছেন।

About Burdwan Today

Check Also

ইলেকট্রিক শকে মৃত্যু

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ইলেকট্রিক শক খেয়ে মৃত্যু এক যুবকের। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *