Breaking News

পথ দুর্ঘটনা ঘিরে উত্তেজনা দুর্গাপুরে

পাপু লোহার, দুর্গাপুরঃ শনিবার সকালে ২ নম্বর জাতীয় সড়কের বর্ধমান আসানসোল লেন ধরে মাঝ বয়সী এক ব্যক্তি বাইকে করে যাচ্ছিলেন। ডিভিসি মোড়ের কাছে আচমকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাইকটি জাতীয় সড়কের রেলিং-এ ধাক্কা মেরে উল্টে যায়। আশঙ্কাজনক অবস্থায় ঐ বাইক আরোহী রাস্তায় পড়ে ছটফট করতে থাকে। পুলিশ থেকে শুরু করে সবাইকে ডাকার পরও সময়ে তারা আসতে না পাড়ায় উত্তেজিত জনতা জাতীয় সড়কের সার্ভিস রোড আটকে দিয়ে অবরোধ শুরু করে দেয়। অবরোধের জেরে বন্ধ হয়ে যায় দুর্গাপুর স্টেশন থেকে ডিভিসি মোড় হয়ে জাতীয় সড়কে ওঠার গুরুত্বপূর্ণ রাস্তার যান চলাচল। 

দুর্ঘটনাস্থল নিউ টাউনশীপ থানা হলেও পড়ে ঘটনাস্থলে ছুটে আসে কোক ওভেন থানার পুলিশ। স্থানীয় দের অভিযোগ, কোনো বিকল্প রাস্তা না থাকায় প্রতিনিয়ত এলাকার মানুষকে দুর্ঘটনার মুখে পড়তে হচ্ছে, দিন কয়েকের ব্যাবধানে বেশ কয়েকজনের মৃত্যুর ঘটনা ঘটেছে এই রাস্তায়, আর সবটাই হচ্ছে ডিভিসি মোড় থেকে বিকল্প কোনো রাস্তা না থাকাতে। পুলিশ এসে আশঙ্কাজনক অবস্থায় ঐ বাইক আরোহীকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিয়ে যায়। কিন্তু যতক্ষণ না পর্যন্ত বিকল্প রাস্তা তৈরির স্থায়ী আশ্বাস না মিলছে ততক্ষন এই অবরোধ চালিয়ে যাওয়া হবে বলে হুঁশিয়ারি দেয় উত্তেজিত জনতা। প্রায় ৪৫ মিনিট অবরোধ চলার পর কোকওভেন থানার পুলিশের যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস মেলার পর ওঠে অবরোধ।

 স্থানীয়দের অভিযোগ, এর আগেও অনেক বার এই ঘটনা ঘটেছে, মৃত্যুও হয়েছে দুর্ঘটনায় কিন্তু পরিস্থিতি এতটুকু বদলায় নি। যদি এরপরও বিকল্প রাস্তার কোনো উদ্যোগ না নেওয়া হয় তাহলে আরও বড় আন্দোলন সংগঠিত করা হবে বলে হুঁশিয়ারি দেয় আন্দোলনকারীরা।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *