Breaking News

পঞ্চায়েত প্রধান হয়েও মালা বাউরী এখনও দিনমজুর

 

মোহাম্মদ ফিরোজ, বীরভূমঃ রাজ্যে যখন শাসক দলের নেতা মন্ত্রীরা একের পর এক ইডি-র নজরে আসছে। প্রচার হচ্ছে শাসকদলের বিধায়ক মন্ত্রীরা দুর্নীতির সঙ্গে জড়িত। এই মুহূর্তে আমাদের ক্যামেরা উঠে এলো ইলামবাজার ব্লকের শিরসা গ্রাম পঞ্চায়েতের প্রধান  মালা বাউরী। তিনি অঞ্চলের প্রধানের দায়িত্ব ভার সামলাচ্ছেন এবং দিনমজুরের কাজ করছেন। বর্ষার সময় মাঠে ধান রোপন করার জন্য যে দিনমজুরের প্রয়োজন হয়, তাই অধিকাংশ দরিদ্র পরিবারের মেয়েরা দিনমজুর খাটতে যান। পঞ্চায়েত  প্রধান মালতি বাউরীও একই ভাবে তাদের সঙ্গে যাচ্ছেন শ্রমিকের কাজে। 

এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রধানের দায়িত্ব পাওয়ার পর যেটুকু ভাতা পান তাতে তাঁর সংসার চলে না ফলে বাধ্য হয়ে তাঁকে দিনমজুরের কাজ করতে হয়। দিনমজুর খাটলেও পঞ্চায়েতের সঙ্গে যথেষ্ট যোগাযোগ রেখে চলেছেন। হঠাৎ কোনো সমস্যা এলে তিনি ফোনে অথবা পঞ্চায়েতে গিয়ে সরাসরি সমাধানের চেষ্টা করেন। এছাড়াও বাড়িতে গিয়ে বাড়ির সমস্ত কাজ তিনি দেখাশোনা করেন। 

যে সময় নেতা-মন্ত্রীদের দুর্নীতির ফাঁদে পা দিয়েছেন সেই ক্ষেত্রে এই ধরনের প্রধান শাসক দলের কাছে গর্বের বিষয়। শুধু শাসক দল নয় শিরসা গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষ এতে খুবই খুশি। তাঁরা বলতে পারছেন গর্বের সঙ্গে  সততার প্রতীক  প্রধান মালা বাউরী।।

 

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *