Breaking News

নিখিল বঙ্গীয় মোদক সমিতির বার্ষিক সাধারণ সভা

 

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ হারিয়ে যাওয়া মোদক সমাজকে পুনরুজ্জীবি করতে রবিবার বর্ধমানের উদয়চাঁদ গ্রন্থাগারে নিখিল বঙ্গীয় মোদক সমিতির বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হয়। এদিন বর্ধমান জেলা ছাড়াও গোটা রাজ্যের মোদকরা উপস্থিত ছিলো এই বার্ষিক সভায়।

১৯৩৩ সালে এই মোদক সমিতি তৈরী হয় মোদকদের সংঘবদ্ধ করতেই। গোটা রাজ্যে ২-৪ শতাংশ মানুষ মোদক সমাজের অন্তর্ভুক্ত। দীর্ঘ টালবাহানার পর মোদকদের ওবিসি ক্যাটাগরীর মধ্যে নিয়ে এলেও আজও নানান বঞ্চনার শিকার এই মোদক সমাজ। দীর্ঘদিন ধরে দাবি করলেও রাজ্যগতভাবে এখনও তাঁরা কোনো অফিস তৈরী করতে পারেননি। এজন্য বিগত দিনে রাজ্য সরকারের কাছে লাগাতার জায়গা চাওয়া হয়েছিল। কিন্তু আজও তা মেলেনি।

রাজ্য সাধারণ সম্পাদক বলাইচন্দ্র মোদক আরও বলেন পূর্ব বর্ধমান জেলায় মাত্র ৭০ জন সক্রিয় সদস্য রয়েছেন। এদিনের বৈঠকে সমস্ত মোদক সমাজকেই এক ছাতার তলায় আনা, তাদের সদস্যপদ গ্রহণ করানোর পাশাপাশি দুঃস্থ ও অসহায় মোদক পরিবারের ছাত্রছাত্রীদের সাহায্য করার মত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই পাশাপাশি তিনি জানিয়েছেন, বর্তমানে মিষ্টি ব্যবসায় চলছে চরম প্রতিযোগিতায়। পুরনো মোদকরা এই কর্পোরেট দুনিয়ার লড়াইয়ে এঁটে উঠতে পারছেন না।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *