Breaking News

দোল উৎসব নিয়ে প্রশাসনের বৈঠক, কঠোর বিধি পালনের নির্দেশ

  

পাপু লোহার, কাঁকসাঃ চারদিক প্রকৃতি পলাশের রঙে রাঙিয়ে নিয়েছে নিজেকে। প্রকৃতি জানান দিচ্ছে বসন্ত এসে গেছে বসন্ত মানেই দোল উৎসব আর দোল উৎসব বাংলার এক আনন্দের উৎসব। দোল পুর্ণিমায় বাংলা জুড়ে খেলা হয় আবির আর রঙ আর হিন্দিভাষীরা খেলেন হোলি। বাংলায় চাঁচড় আর হিন্দিভাষীদের হোলিকা দহন হয় আগের দিন। কিন্তু বেশ কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে দোল আর হোলীর সময় বেশ কিছু অপ্রীতিকর ঘটনা ঘটে যাচ্ছে। কাঁকসা পুলিশ প্রশাসন এবার প্রথম থেকেই সতর্ক। এদিন একটি আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন পুলিশের আধিকারিকগণ এসিপি শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায়, আই সি সুব্রত ঘোষ, ব্লক তৃণমুল নেতা পল্লব বন্দ্যোপাধ্যায়, কাঁকসা পঞ্চায়েত প্রধান শুক্লা সিং সহ বিভিন্ন ক্লাবের কর্তারা, সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্টজনেরা। 

আলোচনায় সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় এই দুই দিনে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার উপরে। অনিচ্ছুক ব্যক্তিদের আবির বা রঙ দেওয়া যাবে না, বেলুন বা অন্যান্য সামগ্রীতে ভরে রঙ ছোড়া যাবে না পথচারীদের উপর। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে বা ঘটার উপক্রম হলেই পুলিশকে যেন খবর দেওয়া হয়, পুলিশ ব্যবস্থা নেবে। 

ব্লক তৃণমুল নেতা পল্লব বন্দ্যোপাধ্যায় বলেন, উৎসব এবং আনন্দের মাঝেও সচেতন থাকতে হবে এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার উপর। তিনি দোল এবং হোলির অগ্রিম শুভেচ্ছা জানান ব্লকের বাসিন্দাদের।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *