Breaking News

দানবাবার উরস উৎসব উপলক্ষে দুঃস্থ মানুষদের বস্ত্র বিতরণ

  

পাপু লোহার, কাঁকসাঃ পানাগড়ের দানবাবা প্রাঙ্গণে দানবাবা ওরফে সৈয়দ পাহাড়ি শাহ-র উরস উৎসব অনুষ্ঠিত হয়েছে। জমে উঠেছে  উরস উৎসব অর্থাৎ গান বাবার মেলা। বুধবার উৎসবের উপলক্ষে দুর্গাপুরের পৌরসভার মেয়র পরিষদ  প্রভাত চ্যাটার্জী দানবাবার মাজারে ফুল ও চাদর চাপিয়ে সকলের মঙ্গল কামনা করেন। এর পাশাপাশি উরস উৎসবে আগত ফকির ও দুঃস্থ মানুষদের হাতে বস্ত্র তুলে দেন। 

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অশোক মুখার্জী, মিহির মণ্ডল সহ বিভিন্ন বিশিষ্ট সমাজসেবীরা ও দানবাবা মেলা কমিটির সদস্যরা। এদিন ২৫০ জন ফকির ও দুঃস্থ মানুষদের হাতে বস্ত্র তুলে দেন বিশিষ্ট সমাজসেবীরা ও দানবাবা মেলা কমিটির সদস্যরা। 

বিশিষ্ট সমাজসেবী তথা দুর্গাপুর মেয়ের পরিষদ প্রভাত চ্যাটার্জী জানান, তিনি প্রত্যেক বছর দানবাবার মেলায় আসেন ও দান বাবা সমাধিতে চাদর চাপান। মেলা কমিটির চেয়ারম্যান আলম খান(পিরু)ও জানিয়েছেন প্রশাসনের সাথে বৈঠকের পরেই বুধবার মেলার আয়োজন করা হয়। প্রশাসনের নির্দেশ মত করোনার বিধিনিষেধ মেনেই দানবাবার মাজার চত্বরে মেলা বসানো হয়েছে। মেলায় কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে একদিকে যেমন কাঁকসা থানার বিশাল পুলিশ বাহিনী গোটা মেলা চত্বরে নজরদারিতে রয়েছে।ওপর দিকে মেলা কমিটির সদস্যরা ছাড়াও গোটা মেলা চত্বরে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

About Burdwan Today

Check Also

কোজাগরীতে মধ্যবিত্তের পকেটের লক্ষ্মীতে টান!

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ শারদীয়া দুর্গা উৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমার তিথিতে কোজাগরী লক্ষ্মী পূজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *