Breaking News

চিন্তা বাড়াচ্ছে ওমিক্রণ! বাড়ছে জ্বর-সর্দি-কাশির প্রকোপ, লম্বা লাইন ওষুধের দোকানে

  

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ  করোনার কারনে বৃদ্ধি পেলো জ্বর-সর্দি-কাশি-র ওষুধ বিক্রি। মানুষের ভিড়ে নজর কেড়েছে শহরের ওষুধের দোকান গুলো। দিনে দিনে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সেইসঙ্গে চিন্তা বাড়াচ্ছে ওমিক্রন, পাশাপাশি আবার আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে স্বভাবতই জ্বর সর্দির উপসর্গ মানুষের উদ্বেগকে বাড়িয়ে তুলছে। সেই সঙ্গে এই সকল উপসর্গ শরীরে আসার আতঙ্ক কাজ করছে মানুষের মন জুড়ে। সবে মিলিয়ে জ্বর সর্দি-কাশি এই প্রবণতাই দেখা গেল পূর্ব বর্ধমান শহর জুড়ে ওষুধের দোকান গুলোয় মানুষের ভিড়।

 ওষুধ ব্যবসায়ীরা জানান, এই সময়টাতে স্বভাবতই ভাবে বিক্রি বেড়েছে এজিথ্রোমাইসিন ৫০০, প্যারাসিটামল ৬৫০, এরিথারল ৫০০ প্রভৃতি ওষুধের সেইসঙ্গে পাশাপাশি বেড়েছে কাশির সিরাপের বিক্রি। কেউ কেউ জ্বর সর্দি-কাশি হওয়ার আশঙ্কায় কিনে রাখছে এই ধরনের ওষুধপত্র।

পূর্ব বর্ধমান শহর জুড়ে চলছে আংশিক লকডাউন বিভিন্ন প্রকার সচেতনতা জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে। তারই মাঝে চোখ রাঙাচ্ছে জ্বর সর্দি-কাশি মত লক্ষণ। তাই ওষুধের দোকান গুলোয় বেড়েছে ভিড়, বেড়েছে বিক্রি।

রাজীব মল্লিক, সাধু খাঁ, বাসুদেব দে প্রমুখ ওষুধ ব্যবসায়ীরা জানান, এই সময় ১০০ ভাগ মানুষের মধ্যে ৮০ ভাগ মানুষই জ্বর সর্দি-কাশির ওষুধ নিয়ে যাচ্ছে। পাশাপাশি নিয়ে যাচ্ছে ভাব নেওয়ার জন্য ঔষধ। দিনে তাদের এই সকল ওষুধ আগের থেকে অনেক বেশি পরিমাণে বিক্রি হচ্ছে, তবে এখনও এই সকল ওষুধের যোগানের ঘাটতি দেখা যায়নি।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *