Breaking News

উচ্চমাধ্যমিকে সাংবাদিক কন্যা ভালো ফল করায় সংবর্ধনা দিলেন সাংবাদিকেরা

  

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ সমাজের বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের নানান খুঁটিনাটি প্রতিনিয়ত জনসমক্ষে তুলে ধরছেন সাংবাদিকরা। কিন্তু আজ তুলে ধরবো সাংবাদিক পরিবারেরই এক তরুণীর অসামান্য সাফল্যের কথা। জৈমিনি ভৌমিক বর্ধমানে সাংবাদিক পরিমন্ডলে অনেকের কাছে একটি পরিচিত নাম। জৈমিনি এবছর বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস হাই স্কুল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় ৪৭৬ নম্বর পেয়ে পাশ করেছে শতাংশের হিসেবে যা ৯৫.২।

 বর্ধমান পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাঁটাপুকুর এলাকার বাসিন্দা বিশিষ্ট সাংবাদিক জগন্নাথ ভৌমিক-এর কন্যা জৈমিনি ছোটবেলা থেকেই ধীরস্থির, বিনয়ী এবং মেধাবী। পড়াশোনার পাশাপাশি গান, আবৃত্তি চর্চা ও ছবি আঁকা ওঁর সখ। জৈমিনি কম্বাইন্ড সায়েন্স নিয়ে পরীক্ষায় বসেছিল। তার প্রাপ্ত নম্বরের মধ্যে বাংলায় ৯৯, ইংরেজিতে ৯৬, বায়োলজিতে ৯২, কম্পিউটার অ্যাপলিকেশনে ৯৪, নিউট্রিশনে ৯৫ এবং কেমিস্ট্রিতে ৮০ নম্বর পেয়েছে। তার এই সাফল্যে মা জয়তী ভৌমিক, দিদা সবিতা সর সহ পরিবারের অন্যান্য সদস্য, আত্মীয় পরিজন এবং সাংবাদিকরাও খুশি। শারীরিক এবং পারিবারিক নানা সমস্যার মাঝেও ওঁর এই সাফল্যকে কুর্ণিশ জানাতেই হয়। জৈমিনি টিউশন ছাড়া দিনে ৫ থেকে ৬ ঘন্টা পড়াশোনা করতো। বর্তমানে কম্পিউটার নিয়ে একটি ডিপ্লোমা কোর্স করছে। তবে জৈমিনি  নিউট্রিশন অথবা  মাইক্রোবায়োলজি নিয়ে পড়াশোনা করে প্রকৃত মানবদরদী মানুষ হতে চায়।

এদিন সাংবাদিকদের পক্ষ থেকে ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন-এর জাতীয় কর্ম সমিতির সদস্য তারকনাথ রায়, রাজ্য কমিটির সদস্য আমিনুর রহমান, পূর্ব বর্ধমান জেলা সভাপতি স্বপন মুখার্জী এবং মনোজিৎ বসু বাড়িতে এসে জৈমিনিকে অভিনন্দন জানানোর পাশাপাশি ভবিষ্যৎ জীবনের সাফল্য কামনা করেন। তারকনাথ রায় বলেন, সাংবাদিকরা সব ধরনের খবর করার মাধ্যমে সব সময় মানুষের পাশে থাকে। মানুষের সুখ-দুঃখ সাফল্য সবকিছুই সাংবাদিকরা তুলে ধরেন। অথচ সাংবাদিক পরিবারের যখন কোনো সমস্যা বা সাফল্য আসে তখন কাউকেই সেভাবে এগিয়ে আসতে দেখা যায়না। সাংবাদিক জগন্নাথ-এর মেয়ে জৈমিনি ৯৫ শতাংশ নম্বর পেয়ে উচ্চমাধ্যমিক পাশ করেছে। ওঁর উচ্চ শিক্ষার ক্ষেত্রে যাতে কোনো সমস্যা না হয় তার জন্য প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল বা এনজিওদের এগিয়ে আসা দরকার।

About Burdwan Today

Check Also

কোজাগরীতে মধ্যবিত্তের পকেটের লক্ষ্মীতে টান!

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ শারদীয়া দুর্গা উৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমার তিথিতে কোজাগরী লক্ষ্মী পূজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *