Breaking News

আরপিএফের আচরণের বিরুদ্ধে হকারদের বিক্ষোভ

 

প্রবীর মণ্ডল, শক্তিগড়ঃ শক্তিগড় রেল স্টেশনে ন্যাশনাল হকার ফেডারেশন বঙ্গীয় হকার সম্মেলন জয় বাংলার পক্ষ থেকে এক বিক্ষোভ কর্মসূচি করা হয়। তাদের অভিযোগ বিনা কারণে আরপিএফরা হকারদের কাছ থেকে জোর করে মাসোহারা আদায় করছে এমনকি অনেককে বিনা কারণে কেস দিয়ে ধরা হচ্ছে। তার কারণ জানতে চাইলে কিন্তু কোনো উত্তর মেলে না। এইরকমই একাধিক অভিযোগে শনিবার তারা বিভিন্ন জায়গা থেকে হকারেরা শক্তিগড় স্টেশনে উপস্থিত হয়ে স্টেশনের সামনে জমায়েত হয়ে এক বিক্ষোভ দেখান হকারেরা। 

এদিন তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আধিকারিকরা আরপিএফ-এর অফিসে গিয়ে তারা তাদের অভিযোগ জানায় এবং তাদের এই অভিযোগ ও দাবি মেনে নিয়েছে বলে জানায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। 

শেষে তারা হুঁশিয়ারি দেন বারবার এই একই রকম ঘটনা ঘটছে, প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও এবার যদি ফের একই ঘটনা ঘটে তাহলে আরও বড়সড় আন্দোলনের নামার হুঁশিয়ারি দেন তারা। 

বঙ্গীয় হকার সম্মেলনের সাধারণ সম্পাদক নাদিম হোসেন মল্লিক জানান, এক মাস আগে রসুলপুর থেকে এক হকারকে তুলে আনা হয়। তার কাছে নিয়মিত আরপিএফ-কে টাকা দেবার দাবি করা হয়। অস্বীকার করলে ডাকাতি ও মহিলা কামরায় ওঠা সহ নানা কেস দেওয়া হয়েছে। এই নিয়ে তারা ডেপুটেশন দিতে এলে একটা মীমাংসা হয় জিআরপি-র উপস্থিতিতে। কিন্তু তারপরও নাদিমবাবুর নামে একটি শমন জারি করা হয়। তার বিরুদ্ধে এই বিক্ষোভ।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *