Breaking News

আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ পড়ায় বিক্ষোভে এলাকাবাসী

 

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ আবাস যোজনা প্রকল্পে বাড়ির জন্য আবেদন করেছিলেন খাতড়ার দহলা পঞ্চায়েতের শিকরাবাইদ ও ধবনী গ্রামের অনেকেই। সম্প্রতি নতুন আবাস যোজনার তালিকা প্রকাশ হয়েছে। সেই তালিকায় অজানা কারনে বাদ পড়ে যায় ওই গ্রামের বাসিন্দাদের একাংশের নাম। সরেজমিনে খতিয়ে না দেখে কিভাবে তালিকা থেকে এত সংখ্যক উপভোক্তার নাম বাদ পড়ল সেই প্রশ্ন তুলে শুক্রবার খাতড়ার বিডিওকে স্মারকলিপি জমা ও ব্লকের মূল দরজার সামনে অবস্থানে বসেন দহলা গ্রাম পঞ্চায়েতের শিকরাবাইদ ও ধবনী গ্রামের বাসিন্দাদের একাংশ। বেশ কিছুক্ষণ অবস্থান বিক্ষোভের পর খাতড়ার এসডিও ও বিডিও বিক্ষোভকারীদের সাথে আলোচনায় বসেন। এসডিও ও বিডিওর সাথে দীর্ঘক্ষণ আলোচনা চলে বিক্ষোভকারীদের। উপযুক্ত আশ্বাস পাওয়ার পর বিক্ষোভ উঠে।

 বিক্ষোভকারীদের অভিযোগ, সম্প্রতি ২০২২ সালে আবাস যোজনার তালিকা প্রকাশিত হলে দেখা ওই দুই গ্রামের অনেক যোগ্য বাসিন্দাদের নাম নেই। অভিযোগ, কোনোও রকম সমীক্ষা না করেই ইচ্ছাকৃত ভাবে তাদের নাম বাদ দেওয়া হয়েছে।

এ বিষয়ে খাতড়ার এসডিও মৈত্রী চক্রবর্তী জানান, খাতড়া ব্লকে ১০ হাজার ২৪ জন উপভোক্তার নাম এসেছে। প্রত্যেকটি উপভোক্তার নাম সরকারি বিভিন্ন পর্যায়ে তদন্ত করে দেখা হচ্ছে। যারা উপযুক্ত নয় তাঁদের নাম উপভোক্তা তালিকা থেকে বাদ যাবে। ব্লকের যোগ্য উপভোক্তারা যাতে বাড়ি পান সে বিষয়ে পদক্ষেপ হবে।

About Burdwan Today

Check Also

বিপুল পরিমাণ চোলাই মদ সহ গ্রেফতার এক

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ চোলাইয়ের বিরুদ্ধে মন্তেশ্বর থানার পুলিশ অভিযান চালিয়ে প্রায় ২০ লিটার চোলাই মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *