Breaking News

অভিনব কায়দায় অসাধু চক্রের পর্দাফাঁস, হাতেনাতে ধরল নন্দকুমার ব্লকের বিডিও

   

টুডে নিউজ সার্ভিস, পূর্ব মেদিনীপুরঃ অভিনব কায়দায় অসাধু চক্র পর্দাফাঁস, হাতেনাতে ধরল নন্দকুমার ব্লকের বিডিও। রাজ্য সরকার সাধারন মানুষের কথা ভেবে একাধিক প্রকল্প চালু করেছে। সেই প্রকল্পের সুবিধে গ্রহন করার জন্য ব্লকে ব্লকে ভিড় জমাচ্ছে আবেদনকারীরা। আর সরকারি প্রকল্পের ফর্ম ফিলাপ করিয়ে দেওয়ার নামে প্রতারণা করছে বেশ কয়েকজন। এমনই ঘটনা দেখা গেল পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার ব্লকে। 

 সূত্রে জানা যায়, অনেকদিন ধরে নন্দকুমারের বিডিও শানু বক্সি এই ধরনের অভিযোগ পাচ্ছিলেন এবং এরপরই তিনি অভিযোগগুলির সত্যতা যাচাই করেন। এরপরই অভিযোগের সত্যতা জানতে পারেন এবং জানার পর তিনি যে এলাকায় ঘটনা ঘটছিল সেই এলাকায় গোপন ক্যামেরা লাগিয়ে দেন। 

বিডিও শানু বক্সি নিজেই গোটা বিষয়টি নজরদারি চালান। নিয়ম বহির্ভূত ভাবে আবেদনকারীর কাছ থেকে অর্থ নেওয়া এমনকি সরকারি ফর্ম নিয়ে বিভিন্ন ভাবে আবেদনকারীকে প্রতারণা করা এই ধরনের চক্রের সাথে বেশ কয়েকজন সামিল থাকলেও এদিন এক অভিযুক্তকে হাতেহাতে ধরে ফেলে তিনি এবং নন্দকুমার থানার পুলিশের হাতে অভিযুক্তকে তুলে দেন।

নন্দকুমারের বিডিও শানু বক্সি  জানান, সরকারি প্রকল্পের পরিষেবা সুবিধে কিভাবে পাবে উপভোক্তারা,  কিভাবে আবেদন করবে সব কিছু সহায্য করার জন্য সরকারি প্রতিনিধি রয়েছে। তা সত্ত্বেও বেশ কয়েকজন বিডিও অফিসের সামনে সাধারন মানুষকে সরকারি প্রকল্পের পরিষেবা দেওয়ার নাম করে প্রতারণা করে চলেছে। যাতে এই ধরনের  প্রতারকদের ফাঁদে পা না দেয় সেই আবেদনও জানান বিডিও শানু বক্সি।।

About Burdwan Today

Check Also

হাওড়া জাতীয় লোক আদালতে প্রায় ৬ হাজার মামলার নিস্পত্তি ঘটলো

মোল্লা জসিমউদ্দিনঃ সম্প্রতি সারা দেশের বিভিন্ন নিম্ন আদালতে বসেছিল জাতীয় লোক আদালত।হাওড়া জেলা আদালতও তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *