Breaking News

সমাজের গঠনে সমাজের পাশে বড়শুল কিশোর সংঘ

প্রবীর মণ্ডল, বড়শুলঃ পূর্ব বর্ধমানের বড়শুল কিশোর সংঘের চলছে সুবর্ণ জয়ন্তী বর্ষ। সমস্ত রকম কোভিড বিধি মেনে এবং সরকারি বিধি নিষেধকে মান্যতা দিয়ে প্রত্যেক বছরের ন্যায় এবছরও শ্যামা মায়ের আরাধনায় মেতেছেন। এ বছর এই পুজা ৩৬তম বর্ষে পদার্পণ করল। বুধবার বিধায়ক নিশীথ কুমার মালিক সহ বিশিষ্টজনদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে তাদের এ বছরের পুজোর উদ্বোধন করা হয়। এরই পাশাপাশি ১০০ জনকে কম্বল, ৫০ জনকে শাড়ি এবং এক প্রতিবন্ধী যুবককে ট্রাই সাইকেল বিতরণ করা হয়। প্রায় সময় দেখা যায় বড়শুল কিশোর সংঘ বিভিন্ন রকম সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত থাকে। ঠিক তেমনই দীপাবলিতে তার অন্যথা হল না, বড় উদাহরণ এক প্রতিবন্ধী যুবকের ট্রাইসাইকেল দিয়ে তারা এক অনন্য নজির সৃষ্টি করলো বড়শুল বাসীর কাছে। ট্রাই সাইকেল পেয়ে এই যুবক জানান এতদিন অসহায়তার মধ্যে দিয়ে আমার জীবন কাটছিল আজ ট্রাই সাইকেল পেয়ে আমি পরিবারের মুখে দুমুঠো অন্ন তুলে দিতে সক্ষম হবো। আমি আজ এই সাইকেল পেয়ে খুবই উপকৃত হলাম।

বড়শুল কিশোর সংঘের সহ সভাপতি প্রবীর কুমার দাঁ জানান, আমাদের ট্যাগ লাইন সমাজের গঠনে সমাজের পাশে। এই কথাকে মাথায় রেখে আমরা বিভিন্ন সময় বিভিন্ন দুঃস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছি এমনকি আজ অসহায় প্রতিবন্ধী যুবককে ট্রাইসাইকেল তুলে দিয়ে তাকে মূলস্রোতে ফিরিয়ে আনার চেষ্টা করলাম যাতে তিনি এই ট্রাই সাইকেলের মাধ্যমে পরিবারের মুখে অন্ন তুলে দিতে পারেন। 

উপস্থিত ছিলেন বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ কুমার মালিক, বর্ধমান ২ পঞ্চায়েত সমিতির সভাপতি অরুন গোলদার, বড়শুল ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সুস্মিতা সরেন, উপপ্রধান রমেশ চন্দ্র সরকার, পূর্ব বর্ধমানের সহকারি পুলিশ সুপার (ডি.এন.টি) সৌরভ চৌধুরি, বর্ধমান ২ সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) অতনু ঘোষাল, শক্তিগড় থানার অফিসার ইনচার্জ কুনাল বিশ্বাস সহ ক্লাবের সকল সদস্য-সদস্যা থেকে বিশিষ্টজনেরা।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *