Breaking News

শুরু পরীক্ষামূলক দুয়ারে রেশন প্রকল্প

সুপ্রিয় পরামানিক, আসানসোলঃ ‌ বুধবার থেকে রাজ্যে শুরু হচ্ছে পরীক্ষামূলক ‘‌দুয়ারে রেশন’‌ প্রকল্প। এই পাইলট প্রকল্পে ১৫ শতাংশ রেশন ডিলারকে আনা হচ্ছে বলে জানিয়েছে খাদ্য দপ্তর। সেইমত সালানপুর ব্লকেও বুধবার থেকে শুরু হল এই দুয়ারে রেশন প্রকল্প। উত্তরামপুর জিৎপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুসুম কানালি গ্রাম থেকে এই দুয়ারে রেশন প্রকল্পের সূচনা করলেন সালানপুর যুগ্ম ব্লক আধিকারিক অনুরাভ মন্ডল ও জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান।

এইদিন পশ্চিম বর্ধমান রেশন ডিলার এসোসিয়েশনের সদস্য দামোদর তিওয়ারি জানান যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি-র এই প্রকল্প স্বপ্নের প্রকল্প, উনার এই প্ৰকল্পকে সাধুবাদ জানাই। সালানপুর ব্লকের দুয়ারে রেশনের পাইলট প্রজেক্টে আজ জিৎপুর উত্তরামপুর গ্রাম পঞ্চায়েতের মালা দত্ত রেশন ডিলার থেকে এই প্রকল্প পরীক্ষামূলক শুরু হচ্ছে। এই পরীক্ষামূলক সফল হলে আগামী দিনে বাড়ি বাড়ি গিয়ে রেশন ডিলাররা রেশন পৌঁছে দেবে। তিনি বলেন সরকার চাইলে আর সরকার আমাদের ঠিকমত টাকা দিলে আমাদের রেশনের সাথে সাথে ভাতের থালা পর্যন্ত ধুয়ে আসতে পারি। বিধিবদ্ধ রেশন এলাকার আওতায় থাকা সাবএরিয়ার ও সংশোধিত রেশন এলাকায় ব্লক পুরসভা ভিত্তিতে ১৫ শতাংশ রেশন ডিলারকে চিহ্নিত করা হয়েছে।ওই রেশন ডিলাররা রেশন-গ্রাহকদের বাড়িতে বাড়িতে গিয়ে রেশন পৌঁছে দেবেন। এটাকেই বলা হচ্ছে ‘‌দুয়ারে রেশন’‌। তাছাড়া রাজ্য সরকার গতিধারা প্রকল্পের আওতায় গাড়ি কেনার জন্য এক লক্ষ টাকা দিচ্ছে । বাকি নিজেদের দিতে হবে । যদি সরকার গাড়ির ব্যাবস্থা করে এতে অসুবিধার কিছুই নেই ।

এই সম্পর্কে জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান বলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিধানসভা ভোটের পূর্বে সাধারণ মানুষকে দুয়ারে রেশন প্রকল্পের কথা দিয়ে ছিলেন সেই কথা মত নির্বাচন ফলাফলের পরেই তিনি দুয়ারে সরকারের সাথে সাথে দুয়ারে রেশন প্রকল্প চালু করা হল। সারা পশ্চিমবঙ্গ জুড়ে এই প্রকল্প চালু করা হল । এদিন সালানপুর ব্লকেও পাইলট প্রজেক্টের মধ্যে দিয়ে কুসুমকানালি গ্রামে দশজন উপভোক্তাদের এই রেশন প্রদান করা হল।

এদিন এই দুয়ারে রেশন প্রকল্পে সালানপুর পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র,জিৎপুর উত্তরামপুর গ্রাম পঞ্চায়েত প্রধান তাপস চৌধুরী,সালানপুর ব্লক রেশন অফিসার সমীর দাস সহ আরও অনেকে ।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *