Breaking News

বর্ধমান সদর জেলা পার্টি অফিসে পালিত হল পশ্চিমবঙ্গ দিবস

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ পশ্চিমবঙ্গ দিবস পালন করা হলো বর্ধমান সদর জেলা পার্টি অফিসে। রবিবার পূর্ব বর্ধমান জেলা বিজেপি কার্যালয়ে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বর্ধমান সদর জেলা ভারতীয় জনতা পার্টির জেলা কমিটির সদস্য সমীর দত্ত ও অন্যান্য কার্য কর্তারা। শ্যামাপ্রসাদের ছবিতে মাল্যদান করে তার সম্বন্ধে কিছু আলোকপাত করা হয় তারপরেই এই কর্মসূচি সমাপ্তি করা হয়। পূর্ব বর্ধমান জেলার ভারতীয় জনতা পার্টির কার্যালয় কর্মসূচিতে বিজেপি নেতা সমীর দত্ত বলেন, কোনও পরিবর্তনের সূচনা করতে হলে কিংবা নতুন কোনও আন্দোলন শুরু করতে হলে আমাদের বেশিরভাগেরই প্রশ্ন থাকে, আমি একা কী করব? 

একা একজন মানুষের সদিচ্ছা, ইচ্ছাশক্তি কী করতে পারে প্রতিবছর তার উদাহরণ দিয়ে যায় ২০ জুন। প্রায় ৭৪ বছর আগের বাংলার বিধানসভায় দাঁড়িয়ে একা একজন মানুষ রুখে দিয়েছিলেন কয়েককোটি বাঙালি হিন্দুর গৃহহীন হওয়ার চক্রান্তকে৷ 

একাই আটকেছিলেন এপার বাংলাকে পাকিস্তান হওয়া থেকে৷ তৎকালীন কংগ্রেস নেতাদের দিকে গর্জে উঠে বলেছিলেন আপনারা ভারত ভাগ করেছেন, আমি পাকিস্তানকে ভাঙলাম। এই ভদ্রলোকের নাম ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। আর যে মাটির টুকরো তিনি বাঙালি হিন্দুদের জন্য সুরক্ষিত করে যেতে পেরেছেন তার নাম পশ্চিমবঙ্গ৷ ২০ জুন ১৯৪৭ সালে ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের লড়াইয়ের ফলে পশ্চিমবঙ্গের জন্ম হয়েছিল।  ২০ জুন পশ্চিমবঙ্গ দিবস৷ একটি ভুলিয়ে দেওয়া, গুলিয়ে দিতে চাওয়া দিন৷ আজ আমাদের মাটি পশ্চিমবঙ্গের শুভ জন্মদিবস। এ দিন আমরা  বারবার মনে করাবো৷ বাঁচিয়ে রাখবো এই ইতিহাস।

About Burdwan Today

Check Also

দাঁইহাট কালিদাস শিশু উদ্যানে বিজ্ঞানী কার্ল ল্যান্ডস্টেইনারের আবক্ষ মূর্তি উন্মোচন

গৌরনাথ চক্রবর্তী, কাটোয়াঃ ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবস পালিত হলো পূর্ব বর্ধমান জেলার দাঁইহাট শহরে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *