Breaking News

উচ্চমাধ্যমিকে ৮৮ শতাংশ নাম্বার পেয়েও প্রশ্নের মুখে সৈকতের ভবিষ্যৎ

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ দারিদ্র্যের মধ্যেই বড় হওয়া কিন্তু নিষ্ঠার খামতি ছিল না। আর সেই জন্যেই উচ্চমাধ্যমিকে প্রায় ৮৮ শতাংশ নম্বর পেয়েছে মন্তেশ্বর ব্লকের পিপলন শ্রী অরবিন্দ উচ্চ বিদ্যালয়ের ছাত্র সৈকত মণ্ডল। দুইবেলা দুই মুটো করে খাবার ঠিকমতো না জুটলেও নিজের লক্ষ্যে অনড় থেকেছে সৈকত। তার কথায় আমি ইংরেজি নিয়ে পড়তে চাই। সৈকত জানায়, আমার এই নাম্বারের পিছনে মা-বাবা সহ স্কুলের শিক্ষকদের অবদান প্রচুর। ভবিষ্যতে ডব্লুবিসিএস, রেল কিংবা ব্যাংকের বড় অফিসার হতে চাই। মন্তেশ্বর ব্লকের পিপলন অঞ্চলের করন্দা গ্রামে পুরনো ভগ্নপ্রায় ইটের দুই কামরা মা-বাবার একমাত্র ছেলে সৈকত।

বাবা সুদীপ মণ্ডল গৃহ শিক্ষকতা করে কোনোরকমে সংসার চালায়। সংসারের বোঝা টানতে আয় সব ফুরিয়ে যায়। বাবা সুদীপ মণ্ডল আরও জানান ছেলের লেখাপড়ার ক্ষেত্রে ছেলেকে বুঝতে না দিয়ে, অনেক সময় লোকের কাছে ধার করে ছেলের গৃহ শিক্ষকের বেতন সহ ছেলের লেখাপড়ার খরচ যোগাতে হয়। এখন ছেলেকে কিভাবে কলেজে পড়াবো সেটাই চিন্তার ।

মা চম্পা মণ্ডল জানান, ছেলের ভালো রেজাল্টের পরও ছেলেকে পড়ানো নিয়েই চিন্তা। তাদের আশা কোনো ব্যক্তি কিংবা কোন স্বেচ্ছাসেবী সংস্থা যদি তাদের পাশে এসে দাঁড়ায় তাহলে ছেলেটার পড়াশোনা ঠিকমতো করতে পারবে এবং স্বপ্ন সফল হবে।

About News Desk

Check Also

টলিউড অভিনেতা নীল এবং অপরাজিতা স্মার্ট বাজারে জমজমাট জামাইষষ্ঠী উদযাপন করছেন

টুডে নিউজ সার্ভিস, কলকাতাঃ টলিউড অভিনেতা নীল ভট্টাচার্য এবং অপরাজিতা আঢ্য কলকাতার স্মার্ট বাজারে (লেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *