Breaking News

কুসুমগ্রাম শ্রীরামকৃষ্ণ সেবাশ্রমের বার্ষিক উৎসব

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ মন্তেশ্বর ব্লকের কুসুমগ্রামে শ্রীরামকৃষ্ণ সেবাশ্রমের ১৯তম বার্ষিক উৎসব অনুষ্ঠিত হলো মঙ্গলবার আনন্দ উৎসাহের সঙ্গে। সেবাশ্রমের সভাপতি সুদীপ্ত রেজ জানান, এই কুসুমগ্রাম শ্রীশ্রী রামকৃষ্ণ সেবাশ্রম ১৯০৫ সালে এই সেবাশ্রম প্রতিষ্ঠিত হয়েছিল। এই আশ্রমের বার্ষিক উৎসব উপলক্ষে সকালে আশ্রমের সদস্য শুভাকাঙ্ক্ষী ও ভক্তদের নিয়ে আশ্রম প্রাঙ্গণ থেকে বাদ্যযন্ত্র সহকারে একটি প্রভাতফেরী শুরু হয়ে গোটা কুসুমগ্রাম বাজার পরিক্রমার করে আশ্রমে এসে আবার শেষ হয়। সকাল ১১টায় আশ্রমের রামকৃষ্ণ সারদা মায়ের পূজা পাঠ ও উদ্বোধনী সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

এরপর অতিথি বরণ, আশ্রমের কর্মকর্তাদের স্বাগত ভাষণ, নদীয়ার কৃষ্ণনগরের রামকৃষ্ণ মিশনের স্বামী আনন্দময়ানন্দ মহারাজের বর্ধমান জেলার রামকৃষ্ণ বিবেকানন্দের ভাবপ্রচার পরিষদের আহ্বায়ক সরোজ দাসের শ্রীরামকৃষ্ণ ও সারদা মায়ের স্মৃতিচারণ এবং স্বামী স্বামী আনন্দময়ানন্দ মহারাজের হাত দিয়ে কল্পতরু নামে আশ্রমের একটি পত্রিকা প্রকাশ করা হয়।

এর পাশাপাশি এদিন গত ১২ জানুয়ারির মেধা অন্বেষণ পরীক্ষার প্রথম-দ্বিতীয়-তৃতীয় স্থানাধিকারী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও পুরস্কার দেওয়ার। এদিন দুপুরে ৩-৪ হাজার ভক্তদের অন্নভোগ খাওয়ানো হয়।

About News Desk

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *