Breaking News

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে মন্তেশ্বরে প্রাক্তন সাংসদ তথা অধ্যাপক সাইদুল হক

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির পূর্ব বর্ধমান জেলা কমিটির উদ্যোগে ও মন্তেশ্বর আঞ্চলিক কমিটির সহযোগিতায় বুধবার ২১ ফ্রেব্রুয়ারী প্রতিবছরের ন্যায় এবছর ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয় মন্তেশ্বর ব্লকের মালডাঙ্গা বাজার সংলগ্ন একটি সভাগৃহে প্রদর্শনী মূলক অনুষ্ঠানের মধ্য দিয়ে। এই আন্তর্জাতিক ভাষা দিবস অনুষ্ঠানটি বঙ্গীয় সাক্ষরতা সমিতির পতাকা উত্তোলন করে শুরু করেন বর্ধমান জেলা বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির সভাপতি তথা প্রাক্তন সংসদ সাইদুল হক। তারপর শহীদ বেদীতে মাল্যদান, এলাকার ছাত্র-ছাত্রীদের দ্বারা নাচ গানের সহ আন্তর্জাতিক ভাষা দিবস সম্পর্কে তাৎপর্য আলোচনার মধ্য দিয়ে উপস্থিত পূর্ব বর্ধমান জেলার বঙ্গীয় স্বাক্ষরতার প্রসার সমিতির সভাপতি তথা প্রাক্তন সাংসদ সাইদুল হক ও সাক্ষরতা সমিতির জেলা সম্পাদক অমিতাভ চৌধুরী তাৎপর্য আলোচনার মাধ্যমে বলেন, আজকের দিনেই এই মাতৃভাষাকে রাষ্ট্র ভাষা করার দাবি নিয়ে অনেক ছাত্রেরা লড়াই করে পুলিশের গুলিতে প্রাণ দান করে তাই এই দিনটিকে শহীদ দিবস হিসাবে ও ধরা হয়।
পাশাপাশি পিপলন ও মালডাঙ্গা সহ ব্লকের বিভিন্ন অঞ্চলে যে স্বাক্ষরতা সমিতির কেন্দ্রগুলি আছে, সেইসব কেন্দ্রগুলির সফল ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দিয়ে সংবর্ধনা দিয়ে সাক্ষরতার সমিতির সার্টিফিকেট তুলে দেয় আয়োজকদের পক্ষ থেকে।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা বঙ্গীয় স্বাক্ষরতা প্রসার সমিতির সভাপতি তথা প্রাক্তন সাংসদ সাইদুল হক, জেলা সম্পাদক অমিতাভ চৌধুরী, মন্তেশ্বর আঞ্চলিক আঞ্চলিক সাক্ষরতা প্রসার সমিতির সাধারণ সম্পাদক সাধন দাস, ধনঞ্জয় সামন্ত, অনুপম ঘোষ, সহ আরও অনেকে।

About News Desk

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *