Breaking News

“৫ বছর রান্নার গ্যাস ফ্রি করে দিন, ৪২ আসন থেকে প্রার্থী তুলে নেব”, বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের

টুডে নিউজ সার্ভিসঃ “যেদিন কেন্দ্র সরকার বিজ্ঞপ্তি দেবে আগামী ৫ বছরের জন্য রান্নার গ্যাস ফ্রি, ৪২ কেন্দ্র থেকে প্রার্থী তুলে নেব আমি। ক্ষমতা আছে?” এভাবেই নির্বাচনী জনসভা থেকে ফের বিজেপি-কে চ্যালেঞ্জ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একক ভাবে এবং জোটে যে ১৭টি রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি, তার মধ্যে একটি রাজ্যেও বিজেপি লক্ষ্মীর ভাণ্ডার চালু করতে পারলে রাজনীতি ছেড়ে দেবেন বলে জানালেন অভিষেক। তাঁর দাবি, লক্ষ্মীর ভাণ্ডার বাদ দিচ্ছেন তিনি, শুধু রান্নার গ্যাস বিনামূল্যে দিয়ে দেখাক বিজেপি। তাহলে তিনি আসন্ন লোকসভা নির্বাচনে ৪২ কেন্দ্র থেকেই প্রার্থী তুলে নেবেন বলে জানালেন অভিষেক। শনিবার কুলপিতে জনসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, গত ১০ বছর ধরে বাংলাকে বঞ্চিত নিপীড়িত করে রেখেছে বিজেপি। একের পর এক জনবিরোধী সিদ্ধান্ত নিয়েছে। আপনার টাকা কেড়ে নিয়ে গিয়েছে। আধার-প্যান সংযুক্তিকরণ থেকে ১০০০ টাকা করে তুলেছে ওরা। আর মমতা বন্দ্যোপাধ্যায় আপনাকে লক্ষ্মীর ভাণ্ডার দিয়েছেন। কার গ্যারান্টিতে বিশ্বাস করবেন? এর পরই সরাসরি বাংলার বিজেপি নেতাদের আক্রমণ করতে গিয়ে গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্বকেও চ্যালেঞ্জ ছুড়ে দেন অভিষেক। তিনি বলেন, বিজেপি নেতারা বলছেন, ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার দেবেন। তাও আবার ১০০০-২০০০ নয় ৩০০০ টাকা করে। আপনারা দেশের ১৭টি রাজ্যে ক্ষমতায় রয়েছেন, কোথাও একা, কোথাও জোটে। উত্তরপ্রদেশ, গুজরাত, রাজস্থানে তো তৃণমূল নেই! আপনাদের সরকার রয়েছে। অসমেও আপরনাদের সরকার।

এর মধ্যে একটি রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার চালু করে দেখান, ৩০০০ নয় ১৫০০ টাকা করেই দিয়ে দেখান। আমি রাজনীতি ছেড়ে দেব। অভিষেক আরও বলেন, প্রধানমন্ত্রী থেকে বিজেপি-র নেতা-মন্ত্রী সকলকে হাতজোড় করে অনুরোধ করছি, লক্ষ্মীর ভাণ্ডার দিতে হবে না, ওটা মমতা বন্দ্যোপাধ্যায় দিয়ে দেবেন। আপনারা ১০০০ টাকার রান্নার গ্যাস বিনামূল্যে দিয়ে দেখান। অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন মঞ্চে দাঁড়িয়ে বলেন আমি কথা দিচ্ছি, যেদিন কেন্দ্র এ নিয়ে বিজ্ঞপ্তি দেবে যে আগামী পাঁচ বছরের জন্য রান্নার গ্যাস ফ্রি, ৪২ কেন্দ্র থেকে প্রার্থী তুলে নেব আমি। ক্ষমতা আছে? শনিবার মথুরাপুর লোকসভার অন্তর্গত কুলপিতে সভা করতে গিয়ে বিজেপির উদ্দেশে কটাক্ষের সুরেই অভিষেক প্রস্তাব দেন, বিজেপি ডায়মন্ড হারবারে প্রার্থী পাচ্ছে না! চারটি কেন্দ্রে এখনও প্রার্থী দিতে পারেনি। আমি বলব, মেঘের আড়াল থেকে খেলে লাভ নেই।

ইডি, সিবিআই, এনআইএ এবং ইনকাম ট্যাক্সের ডিরেক্টরকে ওই চার কেন্দ্রে প্রার্থী করে দিন। ওঁরা অনেক তল্পিবাহকতা করেছেন। মেঘনাদের মতো মেঘের আড়ালে না থেকে এ বার আসুন জনতার দরবারে, লড়াই হোক। কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী তথা রাজপরিবারের কূলবধূ অমৃতা রায়ের সঙ্গে কথোপকথনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, শনিবার তাকেও নিশানা করেন অভিষেক। তাঁর কথায়, বিজেপির প্রার্থীকে ফোন করে প্রধানমন্ত্রী বলছেন, ইডি যে তিন হাজার কোটি টাকা বাজেয়াপ্ত করেছে, তা মানুষের মধ্যে ফিরিয়ে দেওয়া হবে। একই কথা তিনি বলেছেন তামিলনাড়ুর এক প্রার্থীকেও।

আবার একটা ভোট এসেছে, আবার একটা জুমলা নিয়ে হাজির হয়েছে! সারদার তদন্ত তো কবে থেকে করছে! একটা টাকাও মানুষকে ফেরত দিয়েছে? এ নিয়ে অভিষেককে পাল্টা কটাক্ষ করেন বিজেপি-র শমীক ভট্টাচার্য। তাঁর কথায়, বিজেপি শাসিত অন্য রাজ্যে যথেষ্ট কর্মসংস্থান রয়েছে। তাই সেখানে লক্ষ্মীর ভাণ্ডারের প্রয়োজন পড়ে না। অভিষেক বরং মমতা বন্দ্যোপাধ্যায়কে বলে রান্নার গ্যাস, পেট্রোল এবং ডিজেলের উপর থেকে রাজ্যের সেস নেওয়াটা বন্ধ করান। অভিষেক শ্যাডো প্র্যাকটিস করছেন, আকাশের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন বলেও কটাক্ষ করেন শমীক।

About News Desk

Check Also

চাকরি দেওয়ার নামে দলের নেতার কাছেই প্রতারণার শিকার, সব হারিয়ে আত্মঘাতী তৃণমূল নেতা

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ হাতে তিন চারটে চাকরি রয়েছে। কিন্তু তার জন্য দিতে হবে মোটা অঙ্কের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *