Breaking News

পুজোর অনুদান ৭০ থেকে বেড়ে ৮৫ হাজার টাকা, বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ আর কমাস পরেই বাঙালি শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। তাই মঙ্গলবার কলকাতা নেতাজি ইনডোর স্টেডিয়ামে দুর্গাপুজো কমিটিগুলিদের নিয়ে প্রশাসনিক বৈঠক করা হয়। এই বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ক্লাব গুলির কর্মকর্তাদের জানান, পুলিশ প্রশাসনের সঙ্গে সমন্বয়ে রেখে সরকারি নিয়ম-কানুন মেনে পুজো করার কথা। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ভার্চুয়াল সমন্বয় প্রশাসনিক সভার মধ্য দিয়ে মন্তেশ্বর ব্লকেও বারোয়ারি দুর্গাপুজো কমিটি গুলির কর্মকর্তাদের নিয়ে মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির মিটিং হলে মন্তেশ্বরের বিডিও সঞ্জয় দাস, পঞ্চায়েত সমিতির সভাপতি আহমেদ হোসেন শেখ, মন্তেশ্বর থানার আইসি বিপ্লব কুমার পতির উপস্থিতিতে মমতা এই ভার্চুয়াল সভাটি আয়োজন করা হয়।
তাছাড়া বাংলার প্রতিটি গ্রামে বিভিন্ন পাড়ায় পাড়ায় অনুষ্ঠিত হয় এই দুর্গাপুজো। আর্থিক প্রতিবন্ধকতার কারণে বেশ কিছু দুর্গা পুজো কমিটি কষ্ট করে পুজোর আয়োজন করছিল। একদিকে জিনিসপত্রের দ্রব্যমূল্য বৃদ্ধি সেইসঙ্গে আর্থিক প্রতিবন্ধকতা এই সমস্ত কথা মাথায় রেখে কয়েক বছর আগে থেকেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী উদ্যোগে রাজ্যের সমস্ত পুজো কমিটি গুলিকে সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা করার কথা ঘোষণা করা হয়। ২৫ হাজার টাকা থেকে এই আর্থিক সহায়তা শুরু হয় প্রতি বছর বছর তা বৃদ্ধি পেতে গত বছরে ৭০ হাজারে গিয়ে দাঁড়ায়। এই বছরেও মানুষের আশা ছিল যেভাবে তৃতীয় লোকসভা ভোটে বাংলার জনগণ তৃণমূল কংগ্রেসকে বিপুল ভোটে জয়যুক্ত করিয়েছে তার পুরস্কার স্বরূপ বাংলার মানুষকে পুজোর অনুদান হয়তো আরও কিছুটা বৃদ্ধি পাবে। দেখা যায় মুখ্যমন্ত্রী এই বৈঠক থেকে এদিন তার ঘোষণা আরো ১৫,০০০ টাকা বাড়িয়ে দুর্গাপুজোর অনুদান ৮৫ হাজার টাকা করেছেন। মুখ্যমন্ত্রী এই ঘোষণায় আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করেছেন রাজ্যের বিভিন্ন ব্লকের মত মন্তেশ্বর ব্লকের পূজো কমিটিগুলিও। তারা জানায় মানবিক মুখ্যমন্ত্রী এই ঘোষণায় আমরা খুশি এতে পুজোর খরচ অনেকখানি সুবিধা হবে।
মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি আহমেদ হোসেন শেখ জানান, আমাদের রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী রাজ্যের প্রতিটি দিকে সবসময় নজর রেখেছেন। গ্রাম বাংলার পুজো কমিটিগুলি যাতে পুজো আয়োজনে কোন অসুবিধা না হয় ,সে কথা মাথায় রেখে তিনি আরো ১৫ হাজার টাকা এই বছর বাড়িয়েছেন। এজন্য আমরা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

About News Desk

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *