Breaking News

বর্ধমানেও দ্রোহের কার্নিভাল

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ১৫ অক্টোবর রেড রোডে পুজো কার্নিভালের দিনই রানি রাসমণি রোডে দ্রোহের কার্নিভালের ডাক দিল জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স। আরজি কর কাণ্ডের প্রতিবাদে এই কর্মসূচির ডাক দিয়েছে তারা। সেই মতন কলকাতা পুজো কার্নিভালের দিনেও মঙ্গলবার অনুষ্ঠিত হলো বর্ধমান শহরে সাধারন মানুষ সহ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়ার এবং সিনিয়ার ডাক্তারদের ‘দ্রোহের কার্নিভাল’। জুনিয়র ডাক্তারদের ‘আমরণ অনশন’-এর প্রতি সংহতি জানিয়ে এদিন ‘দ্রোহের কার্নিভাল’ ডেকেছে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স।
প্রসঙ্গতঃ উল্লেখ্য সোমবার হয়েগেছে বর্ধমান শহরে দুর্গাপুজোর কার্নিভাল। আরজি কর ঘটনার প্রতিবাদে এবার ১০ দফা দাবি নিয়ে মঙ্গলবার বর্ধমান শহরে দ্রোহের কার্নিভাল। এই কার্নিভালে বর্ধমানের সাধারন মানুষ সহ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে জুনিয়ার চিকিৎসক এবং সিনিয়ার চিকিৎসকেরা একত্রিত হয়ে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উত্তর ফটক হয়ে কার্জন গেট পর্যন্ত সামিল হয় এই কার্নিভালে। কার্জন গেটের সামনে তারা এক পথনাটিকাও পরিবেশন করে। এদিনের এই দ্রোহের কার্নিভালের জেরে প্রায় ২০ মিনিট কার্জন গেটের সামনে যান চলাচল বন্ধ হয়ে যায়।
অংশগ্রহণকারী এক চিকিৎসক রীতিমতো ক্ষোভ উড়ে দেন রাজ্য সরকারের প্রতি। তিনি বলেন আজকে দ্রোহের কার্নিভাল। সোমবার বর্ধমান শহরে আমরা দেখতে পেয়েছি পুজোর কার্নিভাল। তিলোত্তমার মৃত্যু হয়েছ আগস্টে সেই দিন থেকে নিয়ে আজ পর্যন্ত কোনোরকম বিচারের আমরা আশার আলো দেখতে পাচ্ছি না। আমরা গতকালকে শহর বর্ধমানে দেখতে পেয়েছি আজকে কলকাতায় কার্নিভাল। মমতা ব্যানার্জীর সরকার, তৃণমূল সরকার কোনোরকম কোনো বিচারের দাবিতে তো আসছেই না, বরঞ্চ তারা সুপ্রিম কোর্টের আইনজীবী পাঠিয়েছে বিচারের ধারাকে নষ্ট করে দেওয়ার জন্য। আজকে যে কলকাতায় কার্নিভাল বেরোনোর কথা তার জন্য আগে থেকে ব্যারিকেট করেছে, কিসের জন্য ব্যারিকেট করেছে! যাতে করে আমাদের কার্নিভাল না যেতে পারে।

About News Desk

Check Also

বর্ধমানে পুজোর কার্নিভালে মহিমা চৌধুরী ও গুলসন গ্রোভার

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ দুর্গাপুজোকে ইউনেস্কো হেরিটেজ তালিকায় স্বীকৃতি দেওয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষনা করেছিলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *