Breaking News

ফের বাড়ল পুজোর অনুদান, বিদ্যুতের বিলেও বড় ছাড়, ঘোষণা মুখ্যমন্ত্রীর

টুডে নিউজ সার্ভিসঃ এ বারে দুর্গাপুজো উপলক্ষে ক্লাবগুলিকে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মঙ্গলবার নেতাজি ইন্ডোরের বৈঠক থেকে ঘোষণা করে বলেন, এ বারে ক্লাবগুলিকে মোট ৮৫ হাজার টাকা করে আর্থিক সাহায্য করা হবে। আর তাতেই আনন্দে ফেটে পড়লেন আয়োজকরা। উল্লেখ্য, এর আগের বছর এই আর্থিক সাহায্যের পরিমাণ ছিল ৭০ হাজার টাকা, আর এ বারে সেটি অনেকটাই বেড়ে গেল। স্বভাবতই এই ঘোষণায় খুশি পুজোর আয়োজকরা।


জেলার পুজোগুলো টক্কর দিচ্ছে। জেলার পুজো এখন শহরের পুজোকে টক্কর দিচ্ছে। জেলায়-জেলায় পুজোর প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এ দিন তিনি বললেন, ‘এখন তো মহালয়ার দিন থেকে পুজোর উদ্বোধন শুরু করে দি। মা মহালয়ার সময় থেকেই বাংলার পুজোয় চলে আসেন। আমরা দুর্গাপুজোকে এক বিভিন্ন ধর্মের সমন্বয় হিসাবে পালন করি। আপনারা মহিলা ও ছাত্রদের স্বেচ্ছাসেবক হিসাবে কাজে নিন। ওদের কাজে লাগান। তবে পুজোর জন্য, সাধারণ মানুষের সমস্যা করা যাবে না। ভিআইপিরা গাড়ি হাঁকিয়ে চলে যাবেন, আর সাধারণ মানুষ ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকবেন, সেটা আমি পছন্দ করি না। এত ভিড়ের মধ্যে ভিআইপি মুভমেন্টের কারণে যেন কোনও অসুবিধা না হয়। দেখতে হবে, কোনও ভাবে পায়ে চাপা পড়ার মতো পরিস্থিতি না হয়। এটা নিয়ে কথা বলে, আলোচনা করতে হবে। দেখতে হবে, থিম এমন কিছু করবেন না, যাতে অসুবিধা হয়। স্থানীয় পুলিশের সঙ্গে কথা বলুন, তাদের বলুন, যাতে প্রস্তুতি নিতে পারে প্রশাসন। বাসস্ট্যান্ড , ফেরিঘাট, রেলস্টেশন-সহ সমস্ত জায়গাগুলো ভাল করে কভার করতে, যাতে মানুষের কোনও অসুবিধা না হয়।’


এছাড়া মুখ্যমন্ত্রী এ দিন বলেন, এ বারের পুজোয় বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সেই কারণেও প্রশাসন যাতে সতর্ক থাকে, সে দিকে খেয়াল রাখতে হবে। পাশাপাশি, তিনি সমস্ত ধর্মের সাধারণ মানুষকে এই উৎসবে মিলিত হতে বলেন। সব শেষে তিনি ঘোষণা করেন, এ বারের পুজোয় কত টাকা করে ক্লাবগুলিকে অনুদান দেওয়া হবে। তিনি বলেন, বিদ্যুতের ছাড় এ বার দেওয়া হবে, আগের বার ছিল ৬৬ শতাংশ, সেটা বেড়ে হবে ৭৫ শতাংশ। তার পরে মমতা বলেন, এ বারে ক্লাবগুলিকে দেওয়া হবে ৮৫ হাজার টাকা করে। ১৫ তারিখ কার্নিভাল হবে, এ দিন বৈঠক থেকে এটিও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

About News Desk

Check Also

চাকরি দেওয়ার নামে দলের নেতার কাছেই প্রতারণার শিকার, সব হারিয়ে আত্মঘাতী তৃণমূল নেতা

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ হাতে তিন চারটে চাকরি রয়েছে। কিন্তু তার জন্য দিতে হবে মোটা অঙ্কের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *