Breaking News

“পশ্চিমবঙ্গের মানুষ কেন্দ্রীয় বঞ্চনার জবাব দেবে”, বললেন বীরভূম তৃণমূল কংগ্রেসের নেতারা

টুডে নিউজ সার্ভিস, বীরভূমঃ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার রাজপথে বাংলার অধিকারের জন্য লড়াইয়ে নেমেছেন। ২০২১ সাল থেকে কেন্দ্রের বকেয়া দ্রুত বিতরণের দাবিতে আজ অবস্থান বিক্ষোভের নেতৃত্ব দিয়েছেন তিনি। তৃণমূল নেতানেত্রী এবং বিক্ষুব্ধ MGNREGA শ্রমিক, যারা গত দুই বছর ধরে তাদের মজুরি পায়নি, তাদের সঙ্গে কলকাতার রেড রোডে, তাদের নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার ধরনা অবস্থানের সূচনা করেছেন।

নলহাটির বিধায়ক রাজেন্দ্র প্রসাদ সিং বলেন, “বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার আমাদের ১০০ দিনের কাজের টাকা, আবাস যোজনা এবং রাস্তার তৈরির জন্য টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে। আমি নিশ্চিত যে আগামী লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের মানুষ তাদের উপযুক্ত জবাব দেবে।”

তার ঔদ্ধত্যের উদাহরণ দিয়ে, বিজেপি-নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গের বকেয়া ১.১৫ লক্ষ কোটি টাকা MGNREGA এবং আবাস যোজনা সহ বেশ কয়েকটি কল্যাণমূলক প্রকল্পের জন্য বিতরণ করতে অস্বীকার করেছে। MGNREGS-এর অধীনে ৭,০০০ কোটি টাকা বকেয়া থাকলেও আবাস যোজনার জন্য বরাদ্দ করা প্রায় ৮,২০০ কোটি টাকাও কেন্দ্র অনৈতিকভাবে আটকে রেখেছে।

আজকের এই প্রতিবাদের আগেও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় অক্টোবরে এই বিষয়ে গণআন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন৷ দিল্লি, কলকাতা এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা জুড়ে বিস্তৃত এই আন্দোলন বিজেপির জমিদারদের জনগণের শক্তির কাছে মাথা নত করতে বাধ্য করেছিল এবং স্বীকার করেছিল যে তারা অন্যায়ভাবে বাংলার প্রাপ্য টাকা আটকে রেখেছে।

About News Desk

Check Also

চাকরি দেওয়ার নামে দলের নেতার কাছেই প্রতারণার শিকার, সব হারিয়ে আত্মঘাতী তৃণমূল নেতা

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ হাতে তিন চারটে চাকরি রয়েছে। কিন্তু তার জন্য দিতে হবে মোটা অঙ্কের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *