Breaking News

শিক্ষিকাকে তালবন্ধ করে বিক্ষোভ

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ পর্যাপ্ত শিক্ষক, পানীয় জলের ব্যবস্থা, সীমানা প্রাচীর সহ বিভিন্ন দাবিতে শিক্ষিকাকে তালবন্ধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসী ও অভিভাবকদের একাংশ। বুধবার সিমলাপাল থানা এলাকার তেঁতুলিয়া শিশু শিক্ষা কেন্দ্রের ঘটনা।

বিক্ষোভকারী গ্রামবাসী ও অভিভাবকদের তরফে জানানো হয়েছে, ২০০১ সালে প্রতিষ্ঠিত তেঁতুলিয়া শিশু শিক্ষা কেন্দ্রের বর্তমান পড়ুয়ার সংখ্যা ১৫০ জনের বেশী। কিন্তু শিক্ষিকার সংখ্যা মাত্র ১। একজন শিক্ষিকার পক্ষে শিশু শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত পাঠদান সম্ভব নয়। একই সঙ্গে শিশু শিক্ষা কেন্দ্রের সীমানা প্রাচীর নেই, নেই পানীয় জলের ব্যবস্থা। তাই অবিলম্বে ওই সব সমস্যা সমাধানের দাবি জানিয়ে তারা শিক্ষিকাকে তালাবন্ধ করে আটকে বিক্ষোভ দেখাচ্ছেন বলে জানিয়েছেন। পরে খবর পেয়ে ওই স্কুলে পৌঁছায় সিমলাপাল থানার পুলিশ। পুলিশ আটক শিক্ষিকাকে উদ্ধার করে।

গ্রামবাসীদের দাবিকে সমর্থণ জানিয়েছেন ওই শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষিকা বর্ণালী রায় দত্ত। তিনি বলেন, আমাদের বয়স হচ্ছে, অবসরের সময় হয়ে এলো। শিক্ষক নিয়োগের পাশাপাশি স্কুলের পরিকাঠামো উন্নয়ন দরকার বলে তিনি জানান। সিমলাপালের বিডিও মানস চক্রবর্ত্তী এবিষয়ে বলেন, ঘটনাটি শুনেছি। অবিলম্বে সমস্যা সমাধান করা হবে বলে তিনি আশ্বাস দেন।

About News Desk

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *