Breaking News

লোকাল ট্রেনে আইবুড়ো ভাত! ১৯ রকম পদ খেলেন হবু বর

আশিষ কুমার ঘোষ, হুগলিঃ চলন্ত লোকাল ট্রেনে আইবুড়ো ভাত। ১৯টি পদে আইবুড়ো ভাতের আয়োজন তারকেশ্বর-হাওড়া শাখায় লোকাল ট্রেনে এমনই দৃশ্য দেখা গেল। এখন চলছে বিয়ের মরসুম, আর বিয়ে মানেই বিয়ে অনুষ্ঠানের আগে হিন্দু রীতি মেনে চলে আইবুড়ো ভাতের অনুষ্ঠান, পাত্র-পাত্রী উভয়েই বন্ধু বান্ধব সহ বিভিন্ন আত্মীয়র বাড়িতে এই আইবুড়ো ভাত খেয়ে থাকেন। কিন্তু, কখনও কি দেখেছেন লোকাল ট্রেনের মধ্যে হবু বরকে আইবুড়ো ভাত খেতে? আজ এরকমই একটি অভিনব দৃশ্যের সাক্ষী থাকলো তারকেশ্বর-হাওড়া ট্রেনের নিত্যযাত্রীরা। প্রতিদিন ট্রেনে চড়ে তারকেশ্বর থেকে হাওড়া যান অনেকেই কিন্তু হাওড়া স্টেশনে নেমে সকলে চলে যান যে যার গন্তব্য স্থলে, আবার দিনের শেষে হাওড়া থেকে একইভাবে  নিত্যদিনের বাড়ি ফেরা, নিত্য যাত্রীদের জীবনে  আসা-যাওয়ার পথে এমন অনেক মানুষের সঙ্গে আলাপ হয় ধীরে ধীরে  বন্ধুত্ব গড়ে ওঠে, যা হয়ে যায় একটা পরিবারেরই মতো। ঠিক এমনই যাতায়াতের সূত্রেবাহিরখন্ডের অতনু শাসমলের বন্ধুত্ব গড়ে ওঠে ট্রেনের পিন্টু, সজ্ঞয়, মিলন, রাজু, নির্মল, গোবিন্দ, মানিক সহ বেশ কিছু যাত্রীদের।

জানা গেছে আগামী ১৫ ডিসেম্বর শুক্রবার অতনু বাবুর বিয়ে হরিপাল নিবাসী উর্মিলা দেবীর সঙ্গে, সেই মতো তিনি ট্রেনে তার নিত্য বন্ধুদের নেমন্তন্ন করেছেন বলে জানা যায়, এমত অবস্থায় সকাল ৯:৩২ ডাউন তারকেশ্বর-হাওড়া লোকালের ভেন্ডার কামড়ায় ফুলের মালা বেলুন দিয়ে সাজিয়ে হবু বরকে ধুতি পাঞ্জাবি পড়িয়ে সানাই বাজিয়ে উলু ধ্বনি দিয়ে ১৯ পদে আইবুড়ো ভাত খাওয়ানো হলো, কি ছিল না সেই পদে ভাত, মাছ, মাংস, তরি-তরকারি, দই, মিষ্টি একেবারে এলাহি ব্যাপার।

ট্রেনের তার এক সহযাত্রী পিন্টু জানান, নিজেরাই এই রান্না করেছেন এক‌ই সাথে তিনি বলেন এ বিষয়ে অতনু আগে থেকে কিছুই জানতেন না, সহযাত্রীদের কাছ থেকে এরকম একটা সারপ্রাইজ গিফট পেয়ে আপ্লুত অতনু বাবু।

About News Desk

Check Also

ইলেকট্রিক শকে মৃত্যু

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ইলেকট্রিক শক খেয়ে মৃত্যু এক যুবকের। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *