Breaking News

গমের কালোবাজারি ও বেআইনি মজুতদারি নিয়ে অভিযান শুরু করল খাদ্য দফতর

টুডে নিউজ সার্ভিসঃ রেশন দুর্নীতি কাণ্ডের মূল অভিযুক্ত বাকিবুর রহমানের সূত্র ধরে ইডি পৌঁছে গিয়েছিল রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে৷ গ্রেফতারির পরে গত সপ্তাহেই রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে ইতিমধ্যেই চার্জশিট জমা দিয়েছে ইডি৷ এই রেশন দুর্নীতি কাণ্ডের মাঝেই এবার বেআইনি গম মজুতদারদের বিরুদ্ধে অভিযানে নামার নির্দেশ দিল খাদ্য দফতর।


কেন্দ্রের নির্দেশে আটা-ময়দার মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে বেআইনি গম মজুতদারদের বিরুদ্ধে সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছে খাদ্য দফতর। বিভিন্ন জেলার খাদ্য নিয়ামক ও ডেপুটি ডিরেক্টর অফ রেশনিংদের কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মেনে অভিযানে নামতে নির্দেশ দেওয়া হয়েছে। চিঠি দিয়ে নির্দেশ দিয়েছে খাদ্য দফতর।

সূত্রের খবর, শুধুমাত্র পাইকারি বা হোল সেল বিক্রেতাই নয়, খুচরো বিক্রেতা, ক্ষুদ্র চেন ব্যবসায়ীদের গুদামে অভিযান চালাতে বলা হয়েছে। বেআইনি গম বা আটা ময়দা মজুত ধরা পড়লে জেলাশাসক ও পুলিশকে জানিয়ে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা নির্দেশ দেওয়া হয়েছে। তারপর, কোথায় কোথায় অভিযান করা হচ্ছে, প্রতিনিয়ত তার রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে খাদ্য দফতর। একাধিক জায়গায় বেআইনিভাবে গম-আটা-ময়দা মজুত করে রাখা হচ্ছে বলে অভিযোগ। তার জেরেই অভিযানে নামার নির্দেশ বলে খাদ্য দফতর সূত্রে খবর।

About News Desk

Check Also

আরজি কর কাণ্ডে নয়া মোড়, সাসপেন্ড সন্দীপ ঘনিষ্ট দুই ডাক্তার

টুডে নিউজ সার্ভিসঃ সময় যত গড়াচ্ছে আরজি কর কাণ্ডের গতিধারা আরও বিস্তৃত হয়ে পড়ছে। প্রাক্তণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *