Breaking News

সম্প্রীতির বার্তা দিয়ে শোভাযাত্রা, কাঁকসায় পালিত হচ্ছে বিশ্বনবী দিবস

পাপু লোহার, কাঁকসাঃ বিশ্বজুড়েই মহাসমারোহে পালিত হচ্ছে বিশ্বনবী দিবস। বৃহস্পতিবার হজরত মহম্মদের জন্মদিন। প্রতিবছরই এই দিনটিকে বিশ্বনবী দিবস হিসাবে পালন করা হয়। এবছরও এই দিনটি শান্তি-শৃঙ্খলার সাথে দিকে দিকে পালিত হলো। বিশ্ব নবী দিবস উপলক্ষে সম্প্রীতির বার্তা দিয়ে কাঁকসায় শোভাযাত্রার আয়োজন করা হয় এই সহযাত্রায় ধর্ম বর্ণ নির্বিশেষে হাজার হাজার মানুষ অংশ নেয়। শোভাযাত্রাটি দান বাবা মাজার থেকে শুরু করে পানাগড় বাজার দার্জিলিং মোড় ঘুরে শেষ হবে পানাগড় গ্রামে।

এদিন উদ্যোক্তারা জানিয়েছেন, ধর্ম যার যার উৎসব সবার। তাই দুর্গাপুজো যেমন মহা ধুমধামে পালিত হয়েছে তেমন নবী দিবসকে সামনে রেখে তারাও মহা ধুমধামে এই দিনটি পালন করছেন।
প্রতি বছর নবী হজরত মুহাম্মদের জন্মদিন উপলক্ষ্যে মুসলিম সম্প্রদায়ের মধ্যে পালিত হয় ঈদ-ই-মিলাদ-উন-নবী। অনেকের কাছে এটি নবী দিবস। মওলিদ, মুহাম্মদের জন্মদিন বা নবীর জন্মদিন নামেও পরিচিত। প্রতি বছর হিজরি বর্ষের তৃতীয় মাস রবিউল আউয়ালের বারো তারিখে এই উৎসব অনুষ্ঠিত হল। সেই তিথি অনুসারে ২৮ সেপ্টমম্বর পালিত হল এই উৎসব।

কাঁকসা থানার পক্ষ থেকে এদিন পুরনো জাতীয় সড়ক তথা দার্জিলিং মোরে একটি স্টল থেকে সকলকে জল খাওয়ানো হয়। কাঁকসা থানার ভারপ্রাপ্ত আইসি পার্থ ঘোষ এদিনের শোভাযাত্রার উপস্থিত ছিলেন ও শোভাযাত্রা অংশগ্রহণকারী মানুষদের সুষ্ঠুভাবে এগিয়ে নিয়ে যান।

About News Desk

Check Also

নানান অনুষ্ঠানের মধ্যে দিয়ে শিক্ষক দিবস পালন গণপুর উচ্চ বিদ্যালয়ে

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ সঙ্গীত, নৃত্য, নাটক ইত্যাদি নানান অনুষ্ঠানের মধ্যে দিয়ে এবং যথাযোগ্য মর্যাদা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *