Breaking News

ভয়াবহ রেল দুর্ঘটনা, দুমড়ে-মুছড়ে গেল করমণ্ডল এক্সপ্রেসের কামরা

টুডে নিউজ সার্ভিসঃ ভয়াবহ রেল দুর্ঘটনা, দুমড়ে-মুছড়ে গেল করমমণ্ডল এক্সপ্রেসের কামরা। মেন লাইন ছেড়ে লুপ লাইনে ঢুকে পড়েছিল শালিমার-চেন্নাই আপ করমণ্ডল এক্সপ্রেস। এই একটা ভুলেই সব শেষ। দাঁড়িয়ে থাকা মালগাড়ির পিছনে ধাক্কা। ফলে একে একে সব কামরা লাইনচ্যুত হয়। এমনকি ডাউন লাইনে থাকা যশবন্তপুর এক্সপ্রেসও রক্ষা পেল না দুর্ঘটনা থেকে।

কিন্তু, কেন মেন লাইন থেকে লুপ লাইনে ঢুকে পড়ল করমণ্ডল এক্সপ্রেস। চালকের ভুলেই কি ঘটে গেল এমন ঘটনা? নাকি যান্ত্রিক ত্রুটিই এ জন্য দায়ী। ঠিক কার ভুলে ঘটে গেল এত বড়ো ভয়াবহ দুর্ঘটনা, তা জানতে শুরু হয়েছে তদন্ত।

জানা যায়, ঘন্টায় ১২৭ কিলোমিটার বেগে ছুটছিল করমণ্ডল এক্সপ্রেস। ওড়িশার বালেশ্বর জেলায় করমণ্ডল এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনা প্রায় ২৫০ জনেরও বেশি প্রাণ হারিয়েছে বলে জানা যাচ্ছে। আর জানা গেছে, ট্রেনটি দুর্ঘটনার কয়েক মিনিট আগে ভুল ট্র্যাকে চলে যায় যার কারনেই এই দুর্ঘটনা বলে সিগন্যালিং কন্ট্রোল রুমের প্রাথমিক রিপোর্টে মনে করছে রেল। তবে কার গলদ ছিল, তা এখনই স্পষ্ট করে বলতে রাজি নয় রেল। 

চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস শুক্রবার সন্ধ্যা ৬টা ৫৫মিনিটে বাহানগর বাজার স্টেশন অতিক্রম করার পরই মেন লাইন ছেড়ে লুপ লাইনে চলে যায়। ওই লুপ লাইনেই দাঁড়িয়ে ছিল মালগাড়িটি। মালগাড়ির পিছনে দাক্কা মারে করমণ্ডল এক্সপ্রেস। সিগন্যালিং কন্ট্রোল রুমের ভিডিওটিতে দেখা গিয়েছে, দুটি প্রধান লাইন এবং দুটি লুপ লাইন-সহ চারটি রেলপথ রয়েছে। সেখানে মেন লাইন ছেড়ে পাশের লুপ লাইনে ঢুকে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। সংঘর্ষের কয়েক মিনিটের মধ্যে বিপরীত দিক থেকে আসা হাওড়াগামী যশবন্তপুর এক্সপ্রেস করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে সংঘর্ষ হয়। তবে কীভাবে ঘটল এবং কেন দুর্ঘটনা হল তা রেল বোর্ডের তদন্তের পরই নিশ্চিত করে জানা যাবে।

About Burdwan Today

Check Also

সম্পত্তিগত বিবাদের জেরে ভয়ঙ্কর কাণ্ড, দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ সম্পত্তিগত বিবাদের জেরে দাদাকে লাঠি দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল ভাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *