মন্তেশ্বর গ্রাম পঞ্চায়েতে বসন্ত উৎসব

 

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ  বসন্ত উৎসব রঙের উৎসব। কবিগুরুর বসন্ত উৎসব। শুধু রঙের খেলা নয়। ফাগুন আম্র মুকুলের সাথে দক্ষিণা সমীরন কোকিল কন্ঠে কলতান। বসন্ত উৎসব সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে মেলবন্ধনকে সুদূঢ় করে। প্রভাতী বসন্ত জাগ্রত দ্বারে বসন্তের রঙীন উৎসবে সংস্কৃতি ও সম্প্রীতির মেলবন্ধনে বুধবার বিকালে এক বর্ণাঢ্য সুসজ্জিত রেলির আয়োজন করে মন্তেশ্বর গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে ও মন্তেশ্বর গ্রামের মহিলাদের সহযোগিতায় এবং মেমারীর সাতগেছিয়ার ছন্দবাণী সংস্থার দ্বারা মন্তেশ্বর বিডিও অফিসের প্রাঙ্গণ থেকে শুরু হয়ে মন্তেশ্বর গোটা বাজার পরিক্রমা করে মন্তেশ্বর কামাশসাল মোড়ে শেষ হয়। 

নাচে গানে কবিতায় রঙ বেরঙের আবিরে মুখরিত হয়ে মন্তেশ্বর বাজার এলাকায় বিভিন্ন জায়গায় ছন্দবানী সংস্থার পক্ষ থেকে  নাচে গানে মাধ্যমে কন্যাশ্রীর সচেতনতা, আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্যতা  বিভিন্ন রবীন্দ্র সংগীতের গান ফুটিয়ে তোলে আলোড়ন ফেলে দেয় এদিন মন্তেশ্বর গ্রামের আট থেকে আশির মহিলা ও মানুষজনেরা।

এইদিন মন্তেশ্বর পঞ্চায়েতের তত্ত্বাবধানে মন্তেশ্বর গ্রামের নাগরিকদের সন্মিলিত স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ বর্ণাঢ্য রেলিতে  নজর কাড়ে। অনুষ্ঠানের উপস্থিত ছিলেন মন্তেশ্বরের বিডিও গোবিন্দ দাস, জয়েন্ট বিডিও সোমনাথ সাউ, মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি প্রতিমা সাহা, সহ-সভাপতি আহমেদ হোসেন শেখ, মন্তেশ্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান অর্চনা বাগ, উপপ্রধান রফিকুল ইসলাম, পিপলনগ্রাম পঞ্চায়েতের প্রধান শেখ শরিফ উদ্দিন, মামুদপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান পারভীন মন্ডল, বিশিষ্ট সমাজ সেবী আতিকুর রহমান, সহ  আপামর মন্তেশ্বর গ্রামবাসী।

About Burdwan Today

Check Also

বর্ধমানের খড়ি নদী

টুডে নিউজ সার্ভিসঃ পূর্ব বর্ধমান জেলায় আঁকাবাঁকা পথে প্রবাহিত খড়ি নদী-কে দেখলে কবিগুরুর এই কবিতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *