Breaking News

মাত্র আড়াই বছর বয়সেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম উঠল বাঁকুড়ার ছোট্ট খুদের

 

দেবজিৎ দত্ত, বাঁকুড়াঃ অসাধারণ স্মৃতিশক্তির জন্য ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম উঠল বাঁকুড়ার ছাতনা ব্লকের চক্রবর্তী পাড়ার আড়াই বছরের খুদে প্রিয়মের। এই আড়াই বছরের খুদের ইন্ডিয়া বুক অব রেকর্ডসে জায়গা করে নেওয়ার খবর ছড়িয়ে পড়তেই আনন্দের জোয়ার এলাকাজুড়ে। খুশিতে আপ্লুত বাবা-মা।

আড়াই বছরের প্রিয়মের কীর্তিতে মুগ্ধ করে দিয়েছে সকলকে। এখনও স্পষ্টভাবে কথা ফোটেনি তবে আধো-আধো কথাতেই অনায়াসেই বলে ফেলে আমাদের ভারতের জাতীয় সংগীত। উল্টোদিক থেকে কুড়ি-উনিশ-আঠারো করে বলে ফেলে সংখ্যা। সাধারণ জ্ঞান (জেনারেল নলেজ) যেন ঠোঁটের ডগায় ছোট্ট প্রিয়মের। এই খুদে ভারতের সমস্ত রাজ্যের নাম ১ মিনিট ৮ সেকেন্ডে ঝড়ের গতিতে বলে ফেলে। যা শুনলে অবাক হবেন আপনিও। শুধু এসবেই নয় এই খুদের সাধারণ জ্ঞান সবকিছুই যেন ঠোঁটের ডগায়।

এই ছোট্ট প্রিয়মের বাবা প্রতীক চক্রবর্তী পেশায় ডিস্ট্রিবিউটরের কাজ করেন। মা সুপর্ণা চক্রবর্তী গৃহবধূ। আড়াই বছরের এই ক্ষুদে কিভাবে এতকিছু আয়ত্ত করে নিয়েছে সেই প্রসঙ্গে তার বাবা প্রতীক চক্রবর্তী বলেন, ওকে যা বলি তাই মনে রাখতে পারে, প্রথম বাইকের নাম্বার প্লেট কিছু না বুঝেই পড়ে ফেলে সেটাতেই আশ্চর্য হয়ে যাই। ওকে একবার বলে দিলেই ও সব মনে রাখতে পারে। প্রিয়মের মায়ের কথায় গত মে মাসে গুগলে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে একটি নোটিশ নজরে আসে, সেখানেই আবেদন করি। ভাবতে পারিনি আমার ছেলে নির্বাচিত হওয়ায় খুবই খুশি আমি। ছেলের এমন কৃতিত্বের পরিপ্রেক্ষিতে স্বাভাবিকভাবেই খুশি বাবা-মা সহ পরিবার পরিজন থেকে এলাকার মানুষজন।।

About Burdwan Today

Check Also

কোজাগরীতে মধ্যবিত্তের পকেটের লক্ষ্মীতে টান!

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ শারদীয়া দুর্গা উৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমার তিথিতে কোজাগরী লক্ষ্মী পূজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *