Breaking News

মন্তেশ্বর ব্লকে সাতটি উপস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন

 

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ মন্তেশ্বর ব্লকে সাতটি উপস্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন হলো। জনসাধারণের চাহিদা অনুযায়ী জনসংখ্যার ভিত্তিতে বুধবার মন্তেশ্বর ব্লকের দেনুর  অঞ্চলের মৌসা গ্রামে,  মামুদপুর-২ অঞ্চলের রাউতগ্রামে, মামুদপুর-১ অঞ্চলের পুরুনিয়াগ্রামে, মাঝেরগ্রাম অঞ্চলের পুরগুনা গ্রাম ও পারুলিয়া গ্রামে, কুসুমগ্রাম অঞ্চলের, আকবরনগর গ্রামে, জামনা অঞ্চলের জামনা গ্রামে সহ এই সব গ্রাম গুলিতে মন্তেশ্বরের বিডিও গোবিন্দ দাস, মন্তেশ্বর কাদম্বিনী ব্লক  স্বাস্থ্য  কেন্দ্রের সিনিয়ার নার্স তুনুকা  ব্যানার্জি, মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি আহমেদ হোসেন শেখ  ফিতে  কেটে ও  বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে  এদিন মন্তেশ্বর ব্লকে সাতটি উপস্বাস্থ্য কেন্দ্রের  উদ্বোধন করা হয়।  এই উপস্বাস্থ্য কেন্দ্রগুলির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্তেশ্বরের বিডিও গোবিন্দ দাস, মন্তেশ্বর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি আহমেদ হোসেন শেখ, মন্তেশ্বর ব্লক স্বাস্থ্য কেন্দ্রের সিনিয়র নার্স তনুকা ব্যানার্জি সহ এলাকার প্রধান ও জনপ্রতিনিধিরা। 

মন্তেশ্বরের বিডিও গোবিন্দ দাস ও মন্তেশ্বর ব্লক স্বাস্থ্য কেন্দ্রের সিনিয়ার নার্স তুনুকা  ব্যানার্জি জানান, মুখ্যমন্ত্রী  মমতা ব্যানার্জির বিভিন্ন রকম উন্নয়নের এটি একটি সুফল।  স্বাস্থ্য পরিষেবার জন্য মানুষকে আর দূর দূরান্তে যেতে হবে না,  গ্রামে বসেই সরকারি স্বাস্থ্যপরিসেবা পাবে। তার জন্যই এলাকায়‌ স্বাস্থ্য কেন্দ্র গুলিকে 

গড়ে তোলা হয়েছে। এইসব স্বাস্থ্যকেন্দ্রগুলোতে প্রসূতি মায়েরা যেমন পরিষেবা পাবে তেমনি শিশুদের টিকা সহ সাধারণ মানুষ  প্রাথমিক পরিষেবাগুলি পাবে। এই স্বাস্থ্য কেন্দ্র গুলির উদ্বোধন হওয়ায় সাধারণ মানুষ খুব খুশি।

About Burdwan Today

Check Also

কোজাগরীতে মধ্যবিত্তের পকেটের লক্ষ্মীতে টান!

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ শারদীয়া দুর্গা উৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমার তিথিতে কোজাগরী লক্ষ্মী পূজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *