Breaking News

বিধবা ভাতা সহ বিভিন্ন সরকারি প্রকল্পের পরিষেবা প্রদান অনুষ্ঠানে মন্ত্রী অরূপ বিশ্বাস

টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ২০২১ সালে বিপুল সংখ্যক ভোটে জয়যুক্ত হয়ে পশ্চিমবাংলায় ক্ষমতায় এসেছে বর্তমান শাসক দল তৃণমূল কংগ্রেস। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় এগারো সালে ক্ষমতায় আসার পরপরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের সুবিধার্থে সরকারি বিভিন্ন প্রকল্প চালু করেছে, যার সুবিধা পাচ্ছেন গোটা রাজ্যের মানুষ। মুখ্যমন্ত্রী লক্ষ্মীর ভান্ডারের মতো প্রকল্প দিয়ে বাড়ির বাড়ির মহিলাদের স্বাবলম্বী করে তুলছেন। সেই রকম সোমবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে বিধবা ভাতা ও সরকারি বিভিন্ন প্রকল্পের পরিষেবা প্রদান করা হয়। এদিনের মঞ্চ থেকে জমির পাট্টা, বিধবা ভাতা ও লক্ষ্মীর ভান্ডার সহ বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা উপভোক্তাদের হাতে তুলে দেওয়া হয়।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বিদ্যুৎ, যুব কল্যাণ ও ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ মন্ত্রী  স্বপন দেবনাথ, রাজ্যের জনশিক্ষা প্রসার ও গ্রন্থাগার  পরিষেবা বিভাগের মন্ত্রী জনাব সিদ্দিকুল্লাহ চৌধুরী, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, পূর্ব বর্ধমান জেলার জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা, পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার কামনাশীষ সেন, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহকারি সভাধিপতি দেবু টুডু, বর্ধমান উন্নয়ন সংস্থার চেয়ারপারসন কাকুলি তা গুপ্তা, বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক খোকন দাস, উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নিশীথ কুমার মালিক, গলসির বিধায়ক নেপাল ঘোড়ুই সহ আরও অনেকে।

জেলা প্রশাসন সূত্রে খবর,

পূর্ব বর্ধমান জেলায় ৩৯,৯৫৩ জন উপভোক্তা বিধবা ভাতা প্রকল্পে সহায়তা পেতেন। এখন এই জেলায় এই প্রকল্পের মোট উপভোক্তা সংখ্যা ৯১,৪৫৯ জন। 

এছাড়াও লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে ১০,৮৪,৪৫৭ জন আবেদনকারীর আবেদন মঞ্জুর করা হয়েছে। এই সংখ্যক উপভোক্তাদের মধ্যে ৫১,৬২৫ জন তপশিলি জাতি ও ১৩,৭৭৮ জন উপতপশিলি জাতির মহিলারা আছেন। 

এছাড়াও স্বাস্থ্য সাথী প্রকল্পে এই জেলাতে এখনও পর্যন্ত ১৪,৭৬,৪৬২ টি পরিবার অন্তর্ভুক্ত হয়েছে। এই জেলায় এখনও পর্যন্ত মোট ১৬১ টি সরকারি ও বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম স্বাস্থ্য সাথী প্রকল্পে নথিভুক্ত হয়েছে। এছাড়াও এই জেলাতে এখনও পর্যন্ত ২,০৭,৯৭৭ জন মানুষ সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্য সাথীর কার্ডের মাধ্যমে চিকিৎসা পেয়েছে। পাশাপাশি আরও বিভিন্ন প্রকল্পের সুবিধা পাচ্ছে গোটা রাজ্যবাসী।

About Burdwan Today

Check Also

লক্ষ্মীর ভাণ্ডারের টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার ৩ বিজেপি নেতা

টুডে নিউজ সার্ভিসঃ লোকসভা ভোটের আগে আবার বিজেপির বিরুদ্ধে অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-র জেলায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *