Breaking News

নবান্নের নির্দেশ আসলে বন্ধ হবে বুদবুদের কৃষি মেলা : মন্ত্রী স্বপন দেবনাথ

  

পাপু লোহার, বুদবুদঃ  রাজ্যে বাড়ছে করোনার সংক্রমণ আর সেই সংক্রমণ রুখতে নবান্ন থেকে করোনার বিধি নিষেধ লাগু করা হয়েছে, সেই সময় রবিবার বিকালে করোনা আবহের মধ্যে ফিতে কেটে ও প্রদীপ জ্বালিয়ে বুদবুদের ৩৯তম কৃষি ও স্বাস্থ্য মেলার সূচনা করলেন রাজ্যের ক্ষুদ্র মাঝারি ও প্রাণিসম্পদ বিকাশ মন্ত্রী স্বপন দেবনাথ। এছাড়াও উপস্থিত ছিলেন গলসির বিধায়ক নেপাল ঘরুই, গলসি ১নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ রকেয়া, সহ সভাপতি অনুপ চ্যাটার্জি, বর্ধমান সদরের তৃণমূলের জেলা সহ সভাপতি তথা বিশিষ্ট সমাজসেবী মহঃ জাকির হোসেন। 

প্রতি বছরের মত এবছরও বুদবুদের মহাকালী হাই স্কুলের প্রাঙ্গনে কৃষি ও স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়েছে। কৃষি মেলায় কৃষকদের উৎপাদিত ফসলের যেমন প্রদর্শনী করা হয়েছে। পাশাপাশি কৃষকদের চাষের ক্ষেত্রে সুবিধার জন্য এবং কৃষকদের উন্নত মানের ফসল ফলানোর সুবিধার জন্য নানান কাউন্টার খোলা হয়েছে।

কৃষি মেলা প্রাঙ্গনেই কৃষকদের কৃষি ঋণ ও কৃষি কাজে ব্যবহৃত সরঞ্জাম কেনার ক্ষেত্রে তাদের কি কি করনীয় সেই বিষয়ে কৃষকদের সুবিধার জন্য কাউন্টার থেকেই সমস্ত সুবিধা প্রদান করার ব্যবস্থা করা হয়েছে। কৃষি মেলা উপলক্ষে বিদ্যালয়ের মাঠেই বসেছে মেলা। রবিবার উদ্বোধন হওয়ার পর থেকেই কৃষি মেলা দেখতে মেলা প্রাঙ্গনে ভিড় জমান এলাকার মানুষ।

উদ্যোক্তারা জানিয়েছেন করোনার বিধি নিষেধ মেনেই এবছর মেলার আয়োজন করা হয়েছে। যারা মেলায় আসছে কাউকে মাস্ক ছাড়া মেলায় প্রবেশ করতে দেওয়া হবে না। মেলা চলবে আগামী ১০ দিন।

তবে মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন, যদি নির্দেশ আসে তাহলে মেলা বন্ধ করে দেওয়া হবে। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেছেন রাজ্যের কাছে পয়সা নেই সেই কারণে দুয়ারে সরকার প্রকল্প বন্ধ রাখা হয়েছে।কারণ মেলা খেলা সবই চলছে দুয়ারে সরকারের বেলা করোনার দোহাই দেওয়া হচ্ছে। এই প্রসঙ্গে মন্ত্রী স্বপন দেবনাথ জানিয়েছেন মানুষের সুরক্ষা আগে সেটাই দেখা হয়েছে। করোনার প্রকোপ কোমলে ফের দুয়ারে সরকার শিবির হবে।

About Burdwan Today

Check Also

লক্ষ্মীর ভাণ্ডারের টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার ৩ বিজেপি নেতা

টুডে নিউজ সার্ভিসঃ লোকসভা ভোটের আগে আবার বিজেপির বিরুদ্ধে অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-র জেলায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *