Breaking News

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘সিতরাং’

 

টুডে নিউজ সার্ভিসঃ ফণি, আমপান, ইয়াস, জাওয়াদ-এর পর এ বার বাংলার দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘সিতরাং।’ কালীপুজোতেই বঙ্গোপসাগরে তৈরি হবে এই ঘূর্ণিঝড়। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া জেলা প্রশাসনের তরফে ইতিমধ্যেই ঘূর্ণিঝড় নিয়ে আগাম সতর্কতা জারি করা হয়েছে। ২৫ অক্টোবর পর্যন্ত এই জেলাগুলিতে প্রবল বৃষ্টিপাত হতে পারে। তাই এই জেলাগুলির প্রাথমিক স্কুলগুলিকে আশ্রয় শিবির হিসাবে প্রস্তুত করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

দিঘা, মন্দারমণি, শঙ্করপুর এবং উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, সমুদ্র নিকটস্থ জেলাগুলিতে মাইকিং করে সচেতনতা প্রচারও চলছে। বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সর যেতে বলা হচ্ছে। 

পাশাপাশি হাওয়া অফিসের তরফ থেকে ইতিমধ্যেই আগামী ২৩ অক্টোবর রবিবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে বারণ করা হয়েছে। যে সব মৎস্যজীবীরা সমুদ্রে গিয়েছেন, তাঁদের ফিরে আসার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ২২ অক্টোবরের মধ্যেই।

আবহাওয়াবিদদের মতে, চলতি সপ্তাহের শনিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও, শনিবারের পর থেকে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

About Burdwan Today

Check Also

জলের দাবিতে রাজ্য সড়ক অপরাধ করে বিক্ষোভ মহিলাদের

দেবনাথ মোদক, বাঁকুড়াঃ বাঁকুড়ার শালতোড়া ব্লকের সাতদেউলী গ্রামের মহিলারা শনিবার পানীয় জলের দাবিতে শালতোড়া-মেজিয়া রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *