Breaking News

২ দিনের শিশু কোভিড আক্রান্ত, ২৬ দিনের মাথায় ফিরল বাবা-মার কোলে

 টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ ২ দিন বয়সী কোভিড আক্রান্ত এক শিশুর চিকিৎসায় সাফল্য মিলল বর্ধমানে এক বেসরকারি হাসপাতালে। চিকিৎসার সাফল্যের পর সোমবার ২৬ দিন বয়সী শিশুটিকে বাবামায়ের কাছে ফিরিয়ে দিতে পেরে খুশি সকলেই।

শিশুটির পিতা সুজিত ঘোষ জানান, তারা কৃষ্ণনগরের বাসিন্দা। শিশুটির জন্মের পরই তাকে অক্সিজেন সাপোর্ট দিতে হয়। তার শ্বাসকষ্ট হচ্ছিল। এরপর তাকে ভেন্টেলেশনে রাখার জন্য কলকাতায় নিয়ে যাওয়া হয়। সেখানে এন আর এস সহ কোথাও সে ব্যবস্থা করতে না পেরে তারা বর্ধমানের ওই চিকিৎসাকেন্দ্রে যোগাযোগ করেন। বর্ধমানে অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় লাগাতার চিকিৎসা করে তাকে আজ সুস্থ অবস্থায় ফিরে পেলেন তারা। এতে তারা খুবই খুশি।

অন্যদিকে ওই হাসপাতালের ডিরেক্টর ডাঃ আশরাফুল মির্জা জানান, শিশুটিকে এখানে ভেন্টিলেটর অ্যাম্বুলেন্স করে নিয়ে আসার ব্যবস্থা তারাই করে দেন। এখানেও তাকে ভেন্টিলেশন সাপোর্ট দিয়ে রাখতে হয়। তার করোনা  টেস্টের রিপোর্টে বড় ধরণের সংক্রমণের প্রমাণ মেলে।তার প্রেসার খুবই কম ছিল। এই ধরণের কোভিড সংক্রমণের সমস্যা সাধারণত সদ্যোজাতদের হয় না। কিন্তু এক্ষেত্রে তাই দেখা গেছে। শিশুটির ফুসফুসের অবস্থায় খুব খারাপ ছিল। তার মায়ের কোভিড সংক্রমণেরও প্রমাণ মেলে। এরপর চিকিৎসার নানা ধাপ পেরিয়ে শিশুটি আজ সুস্থ।এটা একটা বড় সাফল্য মনে করছেন তারা।

About Burdwan Today

Check Also

সরকারি সাহায্যের অভাবে হয়তো হারিয়ে যাবে বহু প্রাচীন এই শিল্পকলা

অর্পণ নন্দী, কাটোয়াঃ পূর্ব বর্ধমান জেলার কেতুগ্রাম দু’নম্বর ব্লকের বিলেশ্বর পঞ্চায়েতের অন্তর্গত কোমডাঙা গ্রাম জুড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *