Breaking News

জেলাশাসকের দ্বারস্থ বর্ধমানের রাইসমিলের মালিকরা


টুডে নিউজ সার্ভিস, বর্ধমানঃ
রাইসমিলে ঢুকে কিছু ফড়ে ও গুন্ডাদের হুজ্জুতির বিরুদ্ধে জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলার দ্বারস্থ হলেন বৃহস্পতিবার রাইসমিল মালিকেরা।জেলাশাসক তাদের কথা শুনে ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে।

রাইসমিল মালিকদের সংগঠনের নেতা আব্দুল মালেক জানিয়েছেন; গত ১৮ মার্চ কিছু গুন্ডা প্রকৃতির লোক ও ফড়ে পূর্ব বর্ধমানের গলসীর একটি রাইসমিলে ঢুকে পড়েন। তাদের দাবি ছিল;  তাদের কাছে কয়েক হাজার কুইন্টাল বোরো ধান আছে। এই পরিমাণ বোরোধান তাদের কাছ থেকে সরকারি সহায়ক মুল্যে কিনতে হবে। তারা নিজেদের চাষি বলেও দাবি করছিল। মালিক তাদের জানান এ দাবি মানা সম্ভব নয়৷ কেননা সরকারি ভাবে ধান কেনার বিজ্ঞপ্তি দেয়া হয়। তার জন্য আলাদা কেন্দ্র আছে। রাইসমিলগুলি সেখান থেকে ধান নেয়।এভাবে তারা কিনতে পারেন না।অভিযোগ; এরপর তারা ফিরে যায়।এবং পরে আবার দলবল নিয়ে ফিরে আসে। রাইসমিল মালিক সহ অন্যদের মারধর করে।সংগঠনকে মালিক এ ঘটনা জানান। থানাতেও অভিযোগ জানান হয়। 

বৃহস্পতিবার জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলার সাথে রাইসমিল সংগঠনের কর্মকর্তারা দেখা করেন। তারা জেলাশাসককে বিস্তারিত সব জানান। তারা বলেন জেলায় ৪৫০ টির বেশি রাইসমিল আছে। তার সরকারি নির্দেশ এলে ধান কিনতে রাজি।  কিন্তু এ ধরণের ঘটনা চলতে দেওয়া যায়না। আব্দুল মালেক জানান; জেলাশাসক তাদের অভিযোগ শুনে ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন। একইসঙ্গে তারা অতিরিক্ত পুলিশ সুপারকেও অভিযোগ জানিয়েছেন।

About Burdwan Today

Check Also

ধর্মঘট প্রত্যাহার ব্যবসায়ীদের, বৃহস্পতিবার থেকে বাজারে স্বাভাবিক হবে আলুর যোগান

টুডে নিউজ সার্ভিসঃ প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির ধর্মঘট প্রত্যাহার। আলুর সঙ্কট কাটাতে দ্রুত পদক্ষেপ গ্রহণের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *