প্রবীর মণ্ডল, বর্ধমানঃ বৃহস্পতিবার  রাজ কলেজের গেটে আটকে বিক্ষোভে সামিল হয় কলেজ পড়ুয়ারা। সকাল সাড়ে দশটা থেকে শুরু হয় তাদের এই বিক্ষোভ কর্মসূচি। এদিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে কলেজ পড়ুয়ারা জানান, লকডাউনের দীর্ঘদিন কলেজ বন্ধ। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্যান্য কলেজগুলোর চেয়ে এই বর্ধমান রাজ কলেজ-এর ফি খুব বেশি। এই ফি কমানোর দাবিতে আমরা কয়েকদিন আগে বিক্ষোভ দেখাই এমনকি বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস-কে জানানো হয়। তিনি কলেজ এসে কলেজের প্রিন্সিপাল নিরঞ্জন কুমার মন্ডল এর সঙ্গে কথা বলেন এবং কথা বলে কলেজ ফি ৫০০ টাকা করেন। কিন্তু কলেজ কর্তৃপক্ষ পরক্ষনে জানানিয়ে দেয় প্রশাসনিক নির্দেশ না এলে কোন মতেই ফি কমানো সম্ভব নয়  তাই  বিধায়কের নির্দেশে ফি কমানো যাবে না। বিধায়কের নির্দেশ আমরা প্রশাসনিক স্তরে জানাব সেখান থেকে নির্দেশ এলেই ফি কমানো হবে । 

বুধবার কলেজে নোটিশ দেওয়া হয়, আর্থিক ছাড় পাওয়ার জন্য বিপিএল কার্ড, ১০০ দিনের কাজের জব কার্ড, পরিবারের কেউ কোভিড আক্রান্ত থাকলে সেই ব্যাক্তির চিকিৎসার কাগজপত্র সহ বিভিন্ন কাগজ জমা করতে বলা হয়েছে তবে তারা পাবে এই ছাড়। 

এদিন ছাত্র-ছাত্রী জানান, এত কাগজ সবার পক্ষে দেওয়া সম্ভব নয়, এইসব কাগজ আমাদের কারো কাছে নেই তবে কি আমরা কোন ছাড় পাবোনা, বিধায়কের কোথার কি তাহলে কলেজ কোন গুরুত্ব দিলো না। বিষয়টি নিয়ে  ফের প্ল্যাকার্ড হাতে কলেজের গেটে আটকে বিক্ষোভ সামিল হয় কলেজ পড়ুয়ারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here