প্রদীপ সাঁতরা, কলকাতাঃ একদিকে করোনা ভাইরাস আর অন্যদিকে নাটুকে নির্বাচন। তারই মাঝে বাতাসে রঙের ঝিলিক বুলিয়ে দোল চলে এলো রঙিন মেঘের ভেলায় চেপে। সঙ্গে তার চৈত্র সেলের নানান উপহার।  তবে করোনার গ্রাফ উর্দ্ধমুখী,তাই পার্কের কোনে কোনে সেই চির পরিচিত রাঙা হাসি রাশি রাশি নেই। একটু চোখ মেললেই দেখতে পাওয়া যাচ্ছে ফাগুন হাওয়ায় ময়ূরীর মতো পেখম মেলেছে অষ্টাদশীর নীল, সাদা কিংবা হলুদ শাড়ি। খোঁপায় তার অশোক পলাশ।  দেরি আর সয় না । রঙে রঙে তৃষিত জীবনকে দিতে হবে দোলের দোলা, হোলির মধুর আলিঙ্গন। তাই পি পি কিট, মাস্ক ও স্যানিটাইজারকে  ছুটি দিয়ে জীবনের নিকুঞ্জ বনকে মধুর বৃন্দাবন বানিয়ে ফেলতে উত্তরপাড়ার ‘গোল’ তার পঞ্চম বর্ষ বসন্ত উৎসব পালন করলো ।

উত্তরপাড়া এলাকার বিভিন্ন মানুষের ও সংগঠনের সযোগীতায় ‘গোলের’ বসন্ত উৎসব পালিত হলো। এই উৎসবে নৃত্যে মঞ্চ মাতিয়ে ছিলো সুর ও বানী কালক্ষেত্র উত্তরপাড়া, তা-থৈ ভদ্রাকালী, নৃত্যম হিন্দমোটর, সুরভী ড্রান্স ট্রুপ এন্ড একাডমী শ্রীরামপুর, শিবম ড্রান্স একাডমী উত্তরপাড়া ও পরম্পরা উত্তরপাড়া। এছাড়া উৎসবের মঞ্চ  সংগীতে মাতিয়ে  ছিলো শাওনী মল্লিক ও জয় ঠাকুরের সুমধুর কন্ঠস্বর। সমগ্র অনুষ্ঠানের সঞ্চলনয়া ছিলো পল্লব বিষ্ণু। তার সুমধুর কাঠস্বরে উৎসবের উপস্থিত সকল দর্শকের মন কেড়ে নেয়

বাংলায় নির্বাচন ও করোনার প্রকোপ এর জন্য নানা বিধি নিষেধ মেনে নির্দিষ্ট জায়গায় ছেড়ে  টিপটপ বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় এই উৎসব করা হচ্ছে বলে জানান গোলের সম্পাদক দীনেশ ঘোষ। তিনি বলেন অনেক কষ্ট কোরে প্রশাসন থেকে অনুমতি নিয়ে এই বসন্ত উৎসব পালন করা হচ্ছে। উত্তরপাড়ায় এই উৎসব কয়েক বছর খুব সারা ফেলে দিয়েছে। নাচে ও গানে এই বসন্ত উৎসব উত্তরপাড়া বাসীর কেড়ে নেয়। বিভিন্ন বয়সের মানুষদের উপস্থিতি লক্ষ করা যায়। এই অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল বর্ধমানটুডে । 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here