দেবনাথ মোদক, বাঁকুড়াঃ হিড়বাঁধের দেবেদিয়া, তেঁতুলিয়া গ্রামের পর এবার হিড়বাঁধের খয়েরকুন্দী গ্রামেও ভোট বয়কটের হুঁশিয়ারি বাসিন্দাদের। গ্রামের বেহাল রাস্তা পাকা করা না হলে অনির্দিষ্টকালের জন্য ভোট বয়কটের ডাক দিয়েছেন হীড়বাঁধ ব্লকের খয়েরকুন্দী গ্রামের মানুষজন। নিজেদের ভোট বয়কটের সিদ্ধান্তের কথা লিখিত ভাবে প্রশাসনকে জানিয়েছেন গ্রামবাসীরা। ভোট বয়কটের স্বপক্ষে গ্রামে সোমবার পড়েছে পোস্টারও।

পাশাপাশি বাসিন্দারা রাস্তার দাবি সহ ভোট বয়কটের প্লেকার্ড হাতে নিয়ে গ্রামে বিক্ষোভ মিছিল করেন। মলিয়ান গ্রাম পঞ্চায়েতের মলিয়ান বড়তোড় পুকুর পাড়ের পিচ রাস্তা হ‌ইতে ভায়া দামোদরপুর খয়েরকুন্দি হয়ে পাকুড়িয়া পিচ রাস্তা পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তা পাকা হয়নি। কাঁচা রাস্তার অবস্থাও চলাচলের অযোগ্য। বর্ষা এলেই সেই রাস্তা হয়ে ওঠে ভয়ঙ্কর। রাস্তার মাঝখানে তৈরী বিশাল বিশাল গর্তে জমে যায় পুকুরের মতো জল। এক এক জায়গায় জমে থাকে হাঁটু সমান কাদা। সেই জল কাদা ডিঙিয়েই স্কুল কলেজের ছাত্র ছাত্রী থেকে শুরু করে অসুস্থ মানুষকে নিয়ে চলে ঝুঁকিপূর্ণ যাতায়াত। স্থানীয় খয়েরকুন্দি, দামোদরপুর, পাকুড়িয়া, কেদিয়া, পদুলাড়া সহ কমপক্ষে ৮ টি গ্রামের মানুষকে নিত্যদিনের প্রয়োজনে এই রাস্তা দিয়েই যেতে হয় মলিয়ান বাজারে। সেই বাজারে যাওয়ার ক্ষেত্রেও চূড়ান্ত সমস্যায় পড়তে হয় গ্রামগুলির বাসিন্দাদের। এই অবস্থায় রাস্তা পাকা করার দাবীতে ওই গ্রামগুলির মানুষ বারবার ছুটে গেছেন প্রশাসনের বিভিন্ন স্তরে। কিন্তু রাস্তা হয়নি। এবার তাই গ্রামবাসীরা রাস্তা পাকা করার বঞ্চনার অভিযোগ তুলে ভোট বয়কটের সিদ্ধান্ত নিলেন। স্থানীয় খয়েরকুন্দি বুথের মানুষ লিখিত ভাবে হীড়বাঁধের বিডিওকে জানিয়ে দিলেন আগে রাস্তা, তারপর ভোট। ভোট বয়কটের স্বপক্ষে গ্রামগুলিতে চলল পোস্টারিং ও বিক্ষোভ মিছিল।

এ বিষয়ে মলিয়ান পঞ্চায়েতের উপ-প্রধান তৃণমূলের বিশ্বজিৎ চ্যাটার্জী বেহাল রাস্তার কথা স্বীকার করে নিয়ে জানান, ওই রাস্তা তৈরি করার ব্যাপারে পদক্ষেপ করা হয়েছে, পঞ্চায়েত ভোটের আগেই রাস্তা তৈরির কাজ শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here