Breaking News

অন্ডালে বাড়ি ভাড়া নিয়ে সাইবার প্রতারণা, জামতাড়া গ্যাংয়ের ৩ সদস্যকে ধরলো পুলিশ

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, আসানসোলঃ গত কয়েক বছর ধরে সাইবার প্রতারণার দুনিয়ায় সাধারণ মানুষের পাশাপাশি পুলিশ প্রশাসনের মনে আতঙ্ক ছড়িয়ে দিয়ে যে কয়েকটি দুষ্কৃতী চক্র কাজ করে চলেছে তাদের অন্যতম হলো জামতারা গ্যাং। এটি খাঁটি দেশি চক্র। নীচু তলা থেকে শুরু করে সমাজের উঁচু তলায় বসবাসকারী মানুষরা এদের প্রতারণার হাত থেকে রেহাই পায়নি। দেশের বিভিন্ন প্রান্তে এরা তাদের প্রতারণার জাল বিস্তার করেছে। এবার তাদের অস্তিত্ব পাওয়া গেল পশ্চিম বর্ধমানের উখরায়।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, তিন জন যুবক উখরার সারদাপল্লীর বাসিন্দা জনৈক সুরেশ মণ্ডলের বাড়ি ভাড়া করে বসবাস করতে শুরু করে। তাদের কাজকর্ম স্থানীয় মানুষের মনে সন্দেহের সৃষ্টি করে। ওদিকে পুলিশের কাছে নিজস্ব সূত্র মারফত এদের সম্পর্কে বিরূপ খবর আসছিল।

নিশ্চিত হয়ে অবশেষে গত ২০ জুলাই রাতে আসানসোল সাইবার থানার পুলিশ সংশ্লিষ্ট বাড়িতে অভিযান চালায় এবং ফোনের মাধ্যমে আর্থিক প্রতারণার অভিযোগে হাতেনাতে তিন যুবককে গ্রেফতার করে। এরা হলো মনীশ মণ্ডল (২০ বছর), সন্তোষ মণ্ডল (৩৫ বছর) ও অমর মণ্ডল (২১ বছর)। এদের মধ্যে প্রথম দু’জনের বাড়ি জামতারা ও অপরজনের দেওঘর। এদের কাছ থেকে ১৭টি স্মার্টফোন, দুটি ডেবিট কার্ড ও তিনটি সিম কার্ড বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতরা মোবাইল ফোনের মাধ্যমে অন্যের ওটিপি জেনে নিয়ে তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিত। ঘটনাটি ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

বাড়ির মালিকের পৈত্রিক বাড়ি জামতাড়ায় হওয়ায় এই ঘটনার সঙ্গে তার যোগ থাকতে পারে বলে স্থানীয়দের সন্দেহ।

আসানসোল সাইবার ক্রাইম থানা এদের বিরুদ্ধে ৩১৬ (২), ৩১৮, ৩১৯ (২), ৬১(২), ৩(৫) মামলা রুজু করে। রবিবার ধৃতদের আদালতে তোলা হলে তাদের ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারপতি।

About News Desk

Check Also

বিপুল পরিমাণ চোলাই মদ সহ গ্রেফতার এক

জ্যোতির্ময় মণ্ডল, মন্তেশ্বরঃ চোলাইয়ের বিরুদ্ধে মন্তেশ্বর থানার পুলিশ অভিযান চালিয়ে প্রায় ২০ লিটার চোলাই মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *